একাদশ জাতীয় সংসদে বিরোধীদলের নেতা এরশাদ, প্রজ্ঞাপন জারি

লিড নিউজ

(ঢাকা, বাংলাদেশ) একাদশ জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা হলেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ। এছাড়া এরশাদের ছোট ভাই ও দলের কো-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদেরকে বিরোধীদলের উপনেতা করা হয়েছে।এ বিষয়ে জাতীয় সংসদরে গেজেট চূড়ান্ত করে বুধবার প্রজ্ঞাপন জারি করা হয়েছে। খবর আরটিভির।

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর আদেশক্রমে জাতীয় সংসদের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান সই করা প্রজ্ঞাপনটি জারি করা হয়। প্রজ্ঞাপণে বলা হয়, জাতীয় সংসদে সরকারি দলের বিরোধীকারী সর্বোচ্চ সংখ্যক সদস্য নিয়ে গঠিত সংসদীয় দলের নেতা হুসেইন মুহম্মদ এরশাদকে(রংপুর-৩ আসন থেকে নির্বাচিত) জাতীয় সংসদের কার্যপ্রণালী বিধি অনুযায়ী বিরোধী দলের নেতা ও লালমনিরহাট-৩ থেকে নির্বাচিত সংসদ সদস্য গোলাম মোহাম্মদ কাদেরকে বিরোধীদলীয় উপনেতা হিসেবে মাননীয় স্পীকার স্বীকৃতি প্রদান করেছেন।

এর আগে গত শনিবার এইচ এম এরশাদকে বিরোধীদলীয় নেতা ও জি এম কাদেরকে উপনেতা করার সিদ্ধান্ত জানিয়ে জাপার পক্ষ থেকে চিঠি পাঠানো হয় বলে জাতীয় পার্টি (জাপা) সূত্রে জানা যায়। এ প্রজ্ঞাপন জারির পর বিরোধীদলীয় নেতা হিসেবে সরকারি দেয়া সুযোগ সুবিধাসহ যাবতীয় প্রটোকল পাবেন জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান এইচ এম এরশাদ।

এদিকে একাদশ সংসদের প্রথম অধিবেশন বসছে আগামী ৩০ জানুয়ারি বিকাল ৩টায়। রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ বুধবার সংসদের এই অধিবেশন আহ্বান করেন বলে সংসদ সচিবালয় থেকে জানানো হয়েছে।গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মহাজোটের শরিক হিসেবে অংশ নিয়ে ২২টি আসন পায় জাতীয় পার্টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *