কঠোর সমালোচক থেকে ইমরানের ভক্ত বনে গেছেন ভারতীয় বিচারপতি

ভারত

(নয়াদিল্লি, ভারত) পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানের সমালোচক ছিলেন ভারতের সুপ্রিম কোর্টের সাবেক বিচারপতি মারকান্দে কাতজু । তবে পাক-ভারত সম্প্রতিক সংকটে ইমরানের সংযত আচরণে এবার তিনিতার ভক্ত বনে গেছেন বলে জানিয়েছেন। ভারত-পাকিস্তান চলমান উত্তেজনায় ইমরান খান সংযত হয়ে কথা বলায় এবং বুদ্ধিদীপ্ত সিদ্ধান্ত নেয়ায় তিনি ইমরানের প্রশংসা করেছেন। কাতজু মনে করেন, এতে দুটি দেশের মধ্যে উত্তেজনা হ্রাস পাবে। বৃহস্পতিবার এ খবর দিয়েছে দ্য এক্সপ্রেস ট্রিবিউন।

এ সম্পর্কে এক টুইটার পোস্টে কাতজু লিখেন, ‘আমি শুরুতে ইমরান খানের সমালোচক ছিলাম। কিন্তু টিভিতে তার সংযত বক্তব্য শুনে আমি তার ভক্ত হয়ে গেছি।’ এর আগে ইমরান খান ঘোষণা দেন, পাকিস্তানে আটক ভারতীয় বিমানবাহিনীর সদস্য অভিনন্দনকে ‘শান্তির বার্তা’ হিসেবে ছেড়ে দেয়া হবে। আজ তাকে ছেড়ে দেয়ার কথা রয়েছে।

১৪ ফেব্রুয়ারি জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় আত্মঘাতী বোমা হামলায় ভারতীয় আধাসামরিক বাহিনীর অন্তত ৪০ জন সদস্য নিহত হয়। এ নিয়ে ভারতজুড়ে শুরু হয় পাকিস্তানবিরোধী বিক্ষোভ। পরবর্তীতে ভারতের যুদ্ধবিমান পাকিস্তানে সার্জিক্যাল স্ট্রাইক চালাতে গেলে ভারত-পাকিস্তান উত্তেজনা নতুন রূপ নেয়।

বুধবার ভারতের দুটি যুদ্ধবিমান গুলি করে ভূপাতিত করে পাকিস্তান। তখন একজন পাইলটকে আটক করে করাচি এবং তার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করে। ভারত শুরুতে পাইলট আটকের বিষয়টি অস্বীকার করলেও শেষ পর্যন্ত স্বীকার করে নেয়। আজ অভিনন্দন নামের সেই পাইলটকে মুক্তি দেয়ার কথা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *