সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথে ওবায়দুল কাদেরের চিকিৎসা শুরু

বাংলাদেশ

(সিঙ্গাপুর সিটি, সিঙ্গাপুর) সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের চিকিৎসা শুরু হয়েছে। তাকে আইসিইউতে ভর্তি করা হয়েছে। বাংলাদেশ দূতাবাসের ওয়েলফেয়ার অফিসার মো. আল আমিন হোসেন এ তথ্য জানিয়েছেন। সোমবার রাত ৭টা ৫০ মিনিটে তাকে বহন করা এয়ার অ্যাম্বুলেন্সটি সিঙ্গাপুরের সেলেটার বিমানবন্দরে পৌঁছায়। এরপর তাকে দ্রুত হাসপাতালে নেয়া হলে সেখানে আইসিইউতে ভর্তি করা হয়।খবর আরটিভির।

এর আগে সোমবার বিকেল ৪টা ১২ মিনিটে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের উদ্দেশে ওবায়দুল কাদেরেকে নিয়ে এয়ার অ্যাম্বুলেন্সটি ঢাকা ত্যাগ করে।সোমবার দুপুর আড়াইটার দিকে ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার বিষয়ে বিএসএমএমইউর উপাচার্য কনক কান্তি বড়ুয়া বলেন, ভারতের নামকরা হৃদ্‌রোগ বিশেষজ্ঞ দেবী শেঠি ওবায়দুল কাদেরকে দেখেছেন। সর্বশেষ অবস্থা পর্যবেক্ষণ করার পর তিনি মেডিকেল বোর্ডের সঙ্গে কথা বলেছেন। দেবী শেঠি বলেছেন, আপনারা যে চিকিৎসা দিয়েছেন, চমৎকার চিকিৎসা হয়েছে।

এসময় তিনি আরও বলেন, ইউরোপ-আমেরিকা হলেও একই চিকিৎসা হতো। এই রোগে এর বেশি কিছু করা সম্ভব না। ওনার অবস্থা কালকের চেয়ে মোটামুটি ভালো। তবে তিনি এখনো শঙ্কামুক্ত নন। কালকের চেয়ে অবস্থা ভালো হওয়ার কারণে তাঁকে আজ শিফট করা যেতে পারে। কারণ, এর চেয়ে অবস্থা খারাপ হলে তখন আর শিফট করা যাবে না।

গত রোববার সকালে শ্বাসকষ্ট নিয়ে বিএসএমএমইউর আইসিইউতে ভর্তির পর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ম্যাসিভ হার্ট অ্যাটাক হয়। আইসিইউতে চিকিৎসা দিয়ে অবস্থা কিছুটা স্থিতিশীল হলে তার এনজিওগ্রাম করে হৃদপিণ্ডের রক্তনালীতে তিনটি ব্লক ধরা পড়ে।এরপর উচ্চমাত্রার ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপের কারণে তার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে।

সিঙ্গাপুরে ওবায়দুল কাদেরের সঙ্গে স্ত্রী ইশরাতুন্নেসা কাদের এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের অধ্যাপক ডা. আবু নাসের রিজভী রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *