ভারত বা অন্য কেউ পাকিস্তানকে হারাতে পারবে না: ইমরান খান

পাকিস্তান

(ইসলামাবাদ, পাকিস্তান) পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, শান্তি প্রতিষ্ঠার জন্য ইসলামাবাদের আন্তরিকতার ঘাটতি নেই। তবে মাতৃভূমি রক্ষার জন্য জীবনের শেষ পর্যন্ত লড়াই করতে পাকিস্তানের সামরিক বাহিনী ও জনগণ সম্পূর্ণ প্রস্তুত। তিনি জোর দিয়ে বলেন, ভারত বা অন্য কোনো পরাশক্তি তার দেশকে পরাভূত করতে পারবে না। সিন্ধু প্রদেশে আয়োজিত এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

ইমরান খান বলেন, ভারত হোক আর অন্য কোনও পরাশক্তি হোক, কেউ যদি পাকিস্তানকে বশীভূত করতে চায় তাহলে তাদের জানা উচিত যে আমরা এবং আমাদের সশস্ত্র বাহিনী শেষ পর্যন্ত লড়াই করবো। এজন্য তারা সম্পূর্ণভাবে প্রস্তুত রয়েছে।

তিনি বলেন, পাকিস্তান শান্তি চায় এবং এ কথা নয়াদিল্লিকে বার বার জানিয়েছে। আমরা ভারতের পাইলটকেও তাদের কাছে হস্তান্তর করেছি কারণ আমরা যুদ্ধ চাই না। পুলওয়ামা হামলার পর আমরা ভারতকে সহযোগিতা করতে চেয়েছি। কিন্তু কারোরই এটা ভাবা ঠিক হবে না যে, ভারতকে আমরা ভয় পেয়ে এসব করেছি। এটা নতুন পাকিস্তান; আমরা দারিদ্র্য দূর করতে চাই।

ইমরান খান বলেন, আমি ক্ষমতায় আসার পর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বলেছি, ভারতীয় উপমহাদেশে রয়েছে বিশ্বের সবচেয়ে বেশি দারিদ্র্য মানুষের বসবাস। সে কারণে সব ইস্যু সংলাপের মাধ্যমে সমাধান করতে হবে। কিন্তু আমি জানতাম না নরেন্দ্র মোদি নির্বাচনী প্রচারণার শুরু পর এসব করবেন।

তিনি নরেন্দ্র মোদিকে উদ্দেশ করে বলেন, আপনি যদি মনে করেন পাকিস্তানের ভেতরে রক্তপাত ঘটিয়ে আসন্ন নির্বাচনে বিজয়ী হবেন তাহলে আপনি জেনে রাখুন আমরা পাল্টা হামলা চালাবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *