দাবি পূরণে আলটিমেটাম দিয়ে ২৮ মার্চ পর্যন্ত আন্দোলন স্থগিতের ঘোষণা

বাংলাদেশ

(ঢাকা, বাংলাদেশ) বাসচাপায় আবরার আহমেদ চৌধুরী নিহতের ঘটনায় নিরাপদ সড়কের দাবি পূরণে সাত দিনের আলটিমেটাম দিয়ে আন্দোলন স্থগিতের ঘোষণা দিয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীদের একটি অংশ। আন্দোলনকারী শিক্ষার্থীদের ১০ সদস্যের প্রতিনিধি দল ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলামের সঙ্গে আলোচনা শেষে বুধবার বিকেলে এই ঘোষণা দেন। খবর স্টার অনলাইনের।

শিক্ষার্থীদের প্রতিনিধিরা বিক্ষোভ স্থগিতের ঘোষণা দেয়ার পরও বসুন্ধরা আবাসিক এলাকায় শিক্ষার্থীদের বিক্ষোভ করতে দেখা গেছে। বেলা একটার দিকে বসুন্ধরা থেকে ১০ জন শিক্ষার্থী মেয়রের সঙ্গে আলোচনা করতে নগর ভবনে যান। আলোচনা শেষে বসুন্ধরা আবাসিক এলাকার সামনের সড়কে বিক্ষোভস্থলে এসে দাবি পূরণের আশ্বাস পাওয়া গেছে জানিয়ে তারা বিক্ষোভ স্থগিতের ঘোষণা দেন।

শিক্ষার্থীদের দাবির মধ্যে রয়েছে, ঘাতক বাসচালকের সর্বোচ্চ শাস্তি, সুপ্রভাত ও জাবালে নুর পরিবহনের লাইসেন্স বাতিল ও ফুটওভার ব্রিজ নির্মাণ। প্রতিনিধি দলের শিক্ষার্থীরা জানান, সাত দিনের আল্টিমেটাম দেয়া হয়েছে। সাত দিনের মধ্যে যদি সব দাবি না মানা না হয়। তাহলে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকবে, ক্লাস ও পরীক্ষা বর্জন করা হবে এবং রাজধানীজুড়ে বিক্ষোভ করা  হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *