বনানী ট্রাজেডি: ২৫ জন নিহত, ২৪ লাশ হস্তান্তর

বাংলাদেশ

(ঢাকা, বাংলাদেশ) রাজধানীর বনানীর এফ আর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত ২৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে। সবার লাশ শনাক্ত করা হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে ২৪ জনের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। বাকি একজনের লাশ ঢাকা মেডিকেলে আছে। তাকেও শনাক্ত করা হয়েছে। সেটিও হস্তান্তর করা হবে। অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা নিয়ে ‘বিভ্রান্তির’ মধ্যে শুক্রবার সকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে এসব তথ্য জানানো হয়েছে। খবর মানবজমিনের।

খবরে বলা হয, গতকাল রাত থেকে এখন পর্যন্ত আর কেউ নিখোঁজের কোনো তথ্য দেননি বা সন্ধান নিতে আসেনি বলেও জানান পুলিশের ডিএমপি গুলশান জোনের উপকমিশনার (ডিসি) মোস্তাক আহমেদ। এদিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) বাচ্চু মিয়াও সকালে বলেছেন, রাতের মধ্যে ২৪টি লাশ হস্তান্তর করা হয়েছে। বাকি একটি লাশ মর্গে আছে।

ভবনটি নির্মাণে নকশা মানা হয়নি

বনানীর এফ আর টাওয়ার ভবনটি রাজউকের অনুমোদিত নকশা লঙ্ঘন করে নির্মিত। এ তথ্য জানিয়েছেন রাজউকের চেয়ারম্যান আবদুর রহমান। তিনি বিবিসিকে বলেন, আজকে আগুন লাগার পর আমরা যখন তথ্য ঘাঁটতে গেছি, তখন আমরা এটা পেয়েছি। যে ভবনটিতে আগুন লাগে, সেটির ফাইল আমি যতটুকু দেখেছি, ১৯৯৬ সালের ১২ই ডিসেম্বর এটিকে একটি ১৮তলা ভবন হিসেবে করার জন্য নকশা অনুমোদন করা হয়। কিন্তু এই ভবনটি নির্মাণ করা হয়েছে ২৩ তলা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *