ঢাকায় কালবৈশাখীরে তাণ্ডবে নিহত ৩

বাংলাদেশ লিড নিউজ

(ঢাকা, বাংলাদেশ) বৈশাখ আসার আগেই রাজধানীতে মৌসুমের প্রথম কালবৈশাখীতে রোববার সন্ধ্যায় তিন জন নিহত হয়েছেন। ঝড়ের সময় পুরানা পল্টন ও পশ্চিম শেওড়াপাড়া এলাকায় ভবন থেকে ইট পড়ে দুজন নিহত হন। পল্টনে যিনি মারা যান তার নাম মো. হানিফ। তিনি পেশায় চায়ের দোকানদার। পশ্চিম শেওড়াপাড়ায় নিহত ব্যক্তিটি পিকআপ ভ্যানের চালক। তার পরিচয় তাৎক্ষণিকভাবে নিশ্চিত করতে পারেনি পুলিশ। আর ঝড়ের পর সংসদ ভবন এলাকায় হাঁটতে বেরিয়ে গাছের ডাল চাপা পড়ে মারা যান এক নারী। খবর স্টার অনলাইনের।

শেরেবাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জান-ই-আলম মুন্সি দ্য ডেইলি স্টারকে বলেন, মনিপুরী পাড়ার বাসিন্দা মিলি ডি-কস্তা সন্ধ্যা ৬টার দিকে সংসদ ভবনের পাশে লেক রোডে হাঁটতে বেরিয়েছিলেন। এসময় তার ওপর একটি গাছের ডাল ভেঙে পড়লে তিনি মারা যান। আর মো. হানিফের মৃত্যুর খবরটি নিশ্চিত করেছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া। অন্যদিকে মিন্টো রোডে ঝড়ের সময় একটি প্রাইভেট কারের ওপর গাছ ভেঙে পড়ে গাড়িটি দুমড়ে গেছে।

আজ সন্ধ্যা ৬টার দিকে বজ্র-বৃষ্টিসহ কালবৈশাখী বয়ে যায় ঢাকার ওপর দিয়ে। বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের একজন কর্মকর্তা জানান, ঝড়ে বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় সর্বোচ্চ ৭৪ কিলোমিটার। আগামী দুই তিনদিন দেশের বিভিন্ন অংশ দিয়ে এরকম ঝড় বয়ে যেতে পারে। এর আগে আবহাওয়া দপ্তর থেকেই এপ্রিল মাসের প্রথমার্ধে কালবৈশাখীর পূর্বাভাস দেওয়া হয়েছিল।

ঝড়ে কাকরাইল, মিরপুরসহ বিভিন্ন এলাকায় গাছ ও বৈদ্যুতিক খুঁটি ভেঙে পড়ার খবর পাওয়া গেছে। বিদ্যুৎহীন হয়ে অন্ধকারে ডুবে গিয়েছিল রাজধানীর বিভিন্ন এলাকা। ঝড়ের পর রাস্তায় যানজটে ভোগান্তিতে পড়েন নগরবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *