ঝিনাইদহে প্রচণ্ড শিলাবৃষ্টি, ফসলের ব্যাপক ক্ষতি

অন্যান্য

(ঢাকা, বাংলাদেশ) ঝিনাইদহের কালীগঞ্জে ঝড়ো হাওয়া সেই সঙ্গে প্রচণ্ড শিলাবৃষ্টি হয়েছে। এতে ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার সুন্দরপুর, ত্রিলোচনপুর ও রায়গ্রামের আংশিকসহ বেশ কয়েকটি ইউনিয়নে এই শিলাবৃষ্টি হয়েছে। এতে কৃষকের বোরো ধানসহ অন্যান্য ফসলের ব্যাপক ক্ষতি হয়। খবর আরটিভির অনলাইনের।

কৃষি অফিস সূত্রে জানা যায়, কালীগঞ্জ উপজেলায় ১৪ হাজার পাঁচশত হেক্টর জমিতে বোরো ধান রোপণ করা হয়েছে। শিলাবৃষ্টির কারণে ধানের গাছ ভেঙে গেছে। সেইসঙ্গে  পান, গুটি আম, লিচুসহ অন্যান্য ফসলেরও ব্যাপক ক্ষতি হয়েছে।

কৃষকরা জানিয়েছেন, তাদের রোপণ করা ধান গাছ ভেঙে গেছে। অনেক জমিতে ধানের শীষ বের হচ্ছে। সেই ধান গাছ শিলাবৃষ্টিতে নষ্ট হয়ে গেছে।

উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা মতিয়ার রহমান আরটিভি অনলাইনকে জানান, বেশ কয়েকটি ইউনিয়ন থেকে শিলাবৃষ্টির খবর পেয়েছি। উপজেলার সুন্দরপুর, ত্রিলোচনপুর, রায়গ্রামের আংশিকসহ বেশ কয়েকটি ইউনিয়নে বরফবৃষ্টি হয়েছে। শিলাবৃষ্টিতে ধানের ব্যাপক ক্ষতি হয়েছে। তিনি আশঙ্কা প্রকাশ করে বলেন, শিলাবৃষ্টির কারণে ওইসব এলাকায় ২৫ ভাগ ধাম কম হবে।

উপজেলা কৃষি কর্মকর্তা জাহিদুল করিম বলেন, শিলাবৃষ্টিতে কি পরিমাণ ক্ষতি হয়েছে তা এই মুহূর্তে বলা যাচ্ছে না। ঘটনাস্থল পরিদর্শন করার পর ক্ষতির পরিমাণ বলা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *