শুধু জেতার জন্য নয়, রাষ্ট্রীয় ব্যবস্থার পরিবর্তন করতেই মাঠে লড়াই করছে ওয়েলফেয়ার পার্টি

ভারত

(পশ্চিমবঙ্গ, ভারত) শুধু জেতার জন্যই নয়, গোটা রাষ্ট্রীয় ব্যবস্থার পরিবর্তন করতেই ভোটের ময়দানে লড়াই করছে ওয়েলফেয়ার পার্টি। মঙ্গলবার জঙ্গিপুরে ছাত্র সংগঠন এসআইও’র ডাকা ছাত্র যুব সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে এই মন্তব্য করেন ওয়েলফেয়ার পার্টি অফ ইন্ডিয়া’র সর্বভারতীয় সভাপতি জঙ্গিপুর লোকসভার প্রার্থী ড. এস কিউ আর ইলিয়াস। খবর টিডিএন বাংলার।

সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে জঙ্গিপুর সহ মুর্শিদাবাদ জেলাকে পরিকল্পনা করে পিছিয়ে রাখা বাম কংগ্রেস তৃণমূলের বিরুদ্ধে তীব্র ক্ষোভ প্রকাশ করে ওয়েলফেয়ার পার্টির কেন্দ্রীয় সভাপতি বলেন,’ রাজ্যে ৩০ বছর কংগ্রেস, ৩৪ বছর বামফ্রন্ট এবং বর্তমানে আট বছর ধরে তৃণমূল শাসন করলেও জেলা তথা জঙ্গিপুরের অবস্থা বদলায়নি। এখানকার মানুষকে আজও পেটের টানে রাজমিস্ত্রি খাটতে বাইরে যেতে হয়। বিড়ি শ্রমিক দের ন্যায্য মজুরী দেয়া হয়নি।

তিনি আরও বলেন, তাদের স্বাস্থ্য নিয়ে কোনো রকম বিশেষ ফ্যাসিলিটির ব্যবস্থা সরকার করেনি। স্বাধীনতার সত্তর বছরেও জেলায় বিশ্ববিদ্যালয় গড়ে উঠেনি। গঙ্গা ভাঙন রোধে কার্যকরী ভূমিকা গ্রহণ করেনি কোনো রাজনৈতিক দল। পিছিয়ে রাখা এলাকার মানুষদের শুধু রাজনৈতিক দাস করে নিয়ে বেড়াচ্ছে বাম কংগ্রেস তৃণমূল। এই অবস্থায় পিছিয়ে পড়া জঙ্গিপুরকে সামনের সারিতে নিয়ে আসার লক্ষেই ওয়েলফেয়ার পার্টি জঙ্গিপুড়ে ভোটে লড়ছে। শুধুমাত্র একটি সিতেই জয় করায় মূল লক্ষ নয়, দেশের রাষ্ট্রীয় ব্যবস্থার পরিবর্তন করতেই ওয়েলফেয়ার এর লড়াই। আগামীতে এই বঞ্চিত জেলার মানুষ দেশকে নেতৃত্ব দেবে। আর বঞ্চিত মানুষ দেশ চালালে দেশের কল্যাণ হয়, কেননা বঞ্চিত লোকেরা কষ্ট জিনিসটা ভালোভাবে বোঝে।

জঙ্গিপুর লোকসভার সাতটি বিধান সভা আছে। এস কিউ আর ইলিয়াস বলেন,’ওয়েলফেয়ার পার্টির লড়াই শুধু জঙ্গিপুর লোকসভার জন্য নয়, দেশের মুক্তির জন্য লড়াই’। এই লড়াইয়ে তিনি জঙ্গিপুরের সমস্ত ছাত্র যুবদের সামিল হওয়ার আহ্বান জানান। তিনি জঙ্গিপুরের বর্তমান সাংসদ অভিজিত মুখোপাধ্যায়ের ব্যর্থতা তুলে ধরে বলেন, এবারের নির্বাচনে জনগনের ভোট নিয়ে জনগনের সাথে প্রতারনাকারী কংগ্রেস, বাম ও তৃণমূল কে বিতাড়িত করবে জঙ্গিপুরের মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *