ফারুকীর নতুন ছবি ‘নো ল্যান্ডস ম্যান’, অভিনয় করবেন নওয়াজুদ্দিন

অন্যান্য

(ঢাকা, বাংলাদেশ) ‘নো ল্যান্ডস ম্যান’ নামে নতুন ছবি নির্মাণ করতে যাচ্ছেন জনপ্রিয় নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর। এতে অভিনয় করবেন বলিউডের জনপ্রিয় অভিনেতা নওয়াজুদ্দিন সিদ্দিকী। ‘নো ল্যান্ডস ম্যান’ ফারুকী ও নওয়াজুদ্দিন-দুজনেরই প্রথম ইংরেজি ভাষার চলচ্চিত্র। বিষয়টি নিশ্চিত করেছেন নির্মাতা। যুক্তরাষ্ট্রের জনপ্রিয় সাময়িকী ভ্যারাইটি প্রথমে এ খবর প্রকাশ করেছে।

নতুন ছবি নিয়ে ফারুকী বলেন, ‘নো ল্যান্ডস ম্যান’ ছবিটির কাজ শুরু করতে যাচ্ছি।  নওয়াজুদ্দিন সিদ্দিকী ছবিটি নিয়ে কথা বলতে গিয়ে বলেছেন, এই সিনেমার চিত্রনাট্যটা আমি প্রথম যখন পড়ি তখন থেকে এটি আমার সঙ্গে রয়ে গেছে। এতে যেমন আছে হিউমার, তেমনি রয়েছে এক অদ্ভুত পৃথিবীকে আবিষ্কারের নানা মুহূর্ত।

একজন অভিনেতার সামর্থ্যের বাইরে গিয়েও এই প্রজেক্টের সঙ্গে যুক্ত হওয়ার জন্য আমার  ভেতর থেকে তাগিদ পাচ্ছিলাম। তাই যুক্ত হওয়া। এটি পৃথিবীতে চলমান অভিবাসন ও তার রাজনীতি দ্বারা অনুপ্রাণিত। চলচ্চিত্রটির ৭০ ভাগ শুটিং হবে নিউ ইয়র্কে এবং বাকি ৩০ ভাগ শুটিং হবে ভারত, বাংলাদেশ ও অস্ট্রেলিয়ায়। শুধু অভিনয়ই নয়, নওয়াজুদ্দিন এতে সহ-প্রযোজক হিসেবেও থাকছেন। তার প্রযোজনা প্রতিষ্ঠান ‘ম্যাজিক ইফ ফিল্মস’।

জানা যায়, নওয়াজুদ্দিন সিদ্দিকী ছাড়াও ছবিটি প্রযোজনা করছেন বাংলাদেশের স্কয়ার গ্রুপের অঞ্জন চৌধুরী, অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা ও নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। এর মাধ্যমে প্রযোজক হিসেবে অভিনেত্রী তিশারও অভিষেক হচ্ছে। নো ল্যান্ডস ম্যান’-এর চিত্রনাট্য ২০১৪ সালে প্রথম বুসান ফিল্ম  ফেস্টিভ্যালে এশিয়ান প্রজেক্ট মার্কেটে নির্বাচিত হয়।

মোশন পিকচার্স এসোসিয়েশন অব আমেরিকা এবং এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ড-এর যৌথ উদ্যোগে দেয়া অ্যাপসা ফিল্ম ফান্ডও পেয়েছে। এ ছাড়াও এই চিত্রনাট্য অসংখ্য উৎসবে প্রশংসিত হয়েছে। জানা যায়, চলতি বছরের শেষের দিকে ছবিটির শুটিং শুরু হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *