ছত্তিশগড়ে বিজেপির গাড়ি বহরে হামলা, বিধায়কসহ নিহত ৫

ভারত

(ছত্তিশগড়, ভারত) ভারতের ছত্তিশগড়ে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নির্বাচনী প্রচারণার সময় গাড়িবহরে বোমা হামলা চালানো হয়েছে। এতে বিজেপির বিধায়ক ভীমা মানদাভিসহ অন্তত পাঁচজন নিহত হয়েছে। লোকসভা নির্বাচনের মাত্র তিন দিন আগে মঙ্গলবার বিকালে ছত্তিশগড়েরর দন্তেওয়াড়া অঞ্চলে এ হামলার ঘটনা ঘটে। অঞ্চলটি মাওবাদীদের শক্ত ঘাটি বলে পরিচিত। বলা হচ্ছে মাওবাদীরাই বিজেপির ওপর এই বোমা হামলা চালিয়েছে। খবর এনডিটিভির।

খবরে বলা হয়েছে, ছত্তীসগঢ়ে মোট ১১টি আসনের মধ্যে বৃহ¯পতিবার প্রথম দফায় মাত্র একটি আসন দন্তেওয়াড়ায় ভোট। দন্তেওয়াড়া আসনের প্রায় পুরো এলাকাই মাওবাদীদের শক্ত ঘাঁটি। ভোটের আগে নিরাপত্তার জালে মুড়ে ফেলা হয়েছিল গোটা এলাকা। কিন্তু এর পরেও মাওবাদীদের হামলা এড়ানো গেলো না। নির্বাচন সামনে করে এটাই প্রথম কোনো হামলা।

নির্বাচনী প্রচারণা শেষে বিজেপির বিধায়ক ভিমা মানদাভি তার গাড়িবহর নিয়ে ওই এলাকা অতিক্রম করছিলেন। প্রত্যক্ষদর্শীরা জানান, হঠাৎ রাস্তার পাশে পুতে রাখা একটি শক্তিশালী বোমার বিস্ফোরণ ঘটে। এতে ভীমার গাড়ি পুরোপুরি বিধ্বস্ত হয়।

বিস্ফোরণের পরেও যারা প্রাণে বেঁচে গিয়েছিলেন, বিধ্বস্ত গাড়ি থেকে বেরিয়ে আসার চেষ্টা করছিলেন, পাশেই লুকিয়ে থাকা মাওবাদীরা তাদের গুলি করে হত্যা করে। ভীমা ছাড়া বাকী নিহত অন্যরা তার নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত কর্মী। ঘটনার পরে নিরাপত্তা কর্মীদের অস্ত্র লুঠ করে পালিয়ে যায় মাওবাদীরা। একটি সূত্র বলছে, মাওবাদীদের সঙ্গে বেশ কিছুক্ষণ গুলির লড়াই হয়েছে নিরাপত্তারক্ষীদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *