ইসলাম গ্ৰহণ করে জীবনের মর্ম বুঝেছি : জাপানি তরুণী নুর আরিসা

অন্যান্য

(লন্ডন, যুক্তরাজ্য) ‘জীবনে মর্ম কি  তা ইসলাম গ্ৰহণ করার পর  বুঝতে পারছি। একসময় হতাশায় ছিলাম। ভাবতাম জীবন মানে পড়াশুনা, কাজ, বিয়ে এবং সংসার। কিন্তু মুসলিম হওয়ার পর জীবনের মর্ম বুঝেছি। আল্লাহর এবাদতের জন্য এখন আমার এ জীবন।’ এই কথাগুলো বলেছেন জাপানি এক তরুণী। সম্প্রতি তিনি ইসলাম গ্রহণ করেন। জাপানি এই তরুণীর নাম নুর আরিসা মরিয়ম (২৪)। বর্তমানে তিনি যুক্তরাজ্যে বসবাস করছেন। তবে শিশুকাল থেকে বেড়ে উঠেছেন টোকিওতে।

২০১৫ সালে টোকিওর এক বিশ্ববিদ্যালয়ে মালেশিয়ান স্টাডিজ পড়ছিলেন নুর আরিসা। এ সময় মালয়েশিয়ার ভাষা বাহাসা মেলায়ু শিখছিলেন তিনি। প্রতিদিনই কিছু নতুন শব্দের সঙ্গে পরিচয হয় তার। শব্দগুলো সম্পর্কে বিস্তারিত জানতে গিয়ে পবিত্র কুরআনের সংস্পর্শে আসেন তিনি। শুরু হয় অর্থসহ কুরআন পড়া। একই বছরের জানুয়ারি মাসে কালেমা পড়ে ইসলাম গ্রহণ করেন নুর আরিসা।

তিনি বলেন, জাপানি ভাষায় কুরআন পড়ার পর আমি সঠিক পথ কি বুঝতে পেরেছি। তখন আমি কালেমা পড়তে জানতাম না। আমি মসজিদে চলে গেলাম। মসজিদে মুসল্লিরা আমাকে স্বাদরে গ্রহণ করে নিলেন। কালেমা পড়ার সময় মালয়েশিয়ার ১০ বোন আমার সঙ্গে উপস্থিত ছিলেন। তখন থেকেই আমি মুসলিম হয়ে গেলাম।

আরিসার ইসলাম ধর্ম গ্রহণের বিসয়টি ভালোভাবে মেনে নিতে পারেননি তার মা। তবে একপর্যায়ে তিনি তা মেনে নেন। আরিসা বলেন, আমি জানি আমার জীবনে এখনও অনেক সমস্যা ও চ্যালেঞ্জ আছে। কিন্তু এসব সমস্যা ও চ্যালেঞ্জ আল্লাহর দেয়া পরীক্ষা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *