বিমানবন্দরে দেড় কোটি টাকার স্বর্ণ ও ৮০টি কচ্ছপসহ বাবা-ছেলে আটক

বাংলাদেশ

(ঢাকা, বাংলাদেশ) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দেড় কোটি টাকার স্বর্ণ ও ৮০টি কচ্ছপসহ বাবা ও ছেলেকে আটক করা হয়েছে। অভিযান চালিয়ে দুইজনকে আটক করেছে শুল্ক গোয়েন্দা ও কাস্টমস হাউজ যৌথ দল। আটককৃতরা হলেন এমএ খালেক ও তাজুল ইসলাম।

আমাদের সময় জানায়, বৃহস্পতিবার দুপুরে শুল্ক গোয়েন্দা ও ঢাকা কাস্টমস হাউজের প্রিভেনটিভ দল ব্যাংকক থেকে টিজি ৩২১ ফ্লাইটযোগে আগত যাত্রী এমএ খালেক ও তার ছেলে তাজুল ইসলামের কাছ থেকে ১২টি স্বর্ণবার জব্দ করে। স্বর্ণবারগুলোর ওজন দুই কেজি ৯৯৭ গ্রাম।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক (ডিজি) ড. শহীদুল ইসলাম বলেন, গোপন সংবাদের মাধ্যমে কাস্টমস গোয়েন্দা ও কাস্টমস হাউজের প্রিভেনটিভ দল জানতে পারে ব্যাংকক থেকে টিজি৩২১ ফ্লাইটযোগে আগত এক যাত্রীর মাধ্যমে স্বর্ণ চোরাচালান হবে।

এর প্রেক্ষিতে কাস্টমস গোয়েন্দা ও ঢাকা কাস্টমস হাউজের প্রিভেনটিভ দল ওই ফ্লাইটে আগত যাত্রীদের দিকে নজর রাখে এবং বিভিন্ন জায়গায় অবস্থান নেয়। বৃহস্পতিবার দুপুরে যাত্রী এমএ খালেক গ্রিন চ্যানেল অতিক্রম করে দুই নম্বর গেটে তার ছেলে তাজুল ইসলামের কাছে কালো স্কচটেপে মোড়ানো বস্তু হস্তান্তর করলে তাদের আটক করা হয়।

তাদের আটক করে ব্যাগেজ কাউন্টারে এনে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে স্কচটেপ মোড়ানো বস্তু খুলে স্বর্ণবারগুলো পাওয়া যায়। আটককৃত স্বর্ণবারের মূল্য এক কোটি ৪৯ লাখ ৮৭ হাজার টাকা। এ বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হয়েছে এবং যাত্রী ও তার ছেলের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এছাড়া তার ব্যাগেজ খুলে আমদানি শর্তযুক্ত ৮০টি অ্যাকুইরিয়াম কচ্ছপ জব্দ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *