অসুস্থ সাংবাদিকের স্ট্রেচার ঠেলছেন রাহুল গান্ধী; জুতা হাতে প্রিয়াঙ্কা, ভাইরাল ভিডিও

ভারত

(কেরালা, ভারত) অসুস্থ সাংবাদিককে স্ট্রেচারে করে নেয়া হচ্ছে হাসপাতালে। আর স্ট্রেচারের একপাশ ধরে আছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী নিজে। তাকে সাহায্য করছেন দলের অন্য কর্মীরা। তার নিরাপত্তারক্ষীরাও সাহায্য করছেন অসুস্থ ওই সাংবাদিককে অ্যাম্বুল্যান্সে তুলে দিতে। একটু ভাল করে লক্ষ্য করলেই দেখা যাবে রাহুলের বোন তথা কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধীর চোখেমুখেও ওই সাংবাদিকের জন্য উদ্বেগ। এমনকী অসুস্থ ওই সাংবাদিকের জুতোজোড়া নিজের হাতে করে তুলে নিয়েছেন প্রিয়াঙ্কা। এমনই এক ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। খবর এনডিটিভির।

একজন সাংবাদিকের জন্য কংগ্রেসের মতো ভারতের সবচেয়ে পুরনো ও ঐতিহ্যবাহী দলের কর্ণদার রাহুল ও প্রিয়াঙ্কার আন্তরিকতা উপমহাদেশজুড়ে ব্যাপক প্রশংসা কুড়িয়েছে। আবার অনেকেই বলছেন, এটা রাহুল-প্রিয়াঙ্কার লোকদেখানো কাজ। ভোটের আগে নিজেদের জনদরদি হিসেবে তুলে ধরার জন্য এমনটা করেছেন তারা।

তবে কংগ্রেস ও গান্ধী পরিবারের একান্ত অনুগামীরা এর জবাব দিয়েছেন। তারা বলছেন, না এটা লোকদেখানো নয়। রাহুল হোন বা প্রিয়াঙ্কা তারা মানুষ হিসেবে সত্যিই ভাল। সাধারণ মানুষের উপকার করার সাধারণ প্রবৃত্তি থেকেই ওই সাংবাদিকের সাহায্যে এগিয়ে এসেছেন কংগ্রেসের দুই শীর্ষ নেতা। এমনকী আহত সাংবাদিকের জুতো হাতে নিতেও কুণ্ঠাবোধ করেননি প্রিয়াঙ্কা গান্ধী। আবার নিন্দুকেরা বলছেন, এই ভিডিওটিই ভুয়া। রাহুল-প্রিয়াঙ্কা অসুস্থ সাংবাদিককে সাহায্য করলেও, তার জুতো নিজের হাতে তুলে নেননি প্রিয়াঙ্কা।

ঘটনাটি ঘটে কেরালার ওয়ানাড় আসনে রাহুলের মনোনয়ন জমা দেয়ার দিন। সমর্থকদের চাপে সাংবাদিকদের জন্য করা পৃথক ব্যারিকেড ভেঙে যায় সেদিন। তারপরই আহত হন তিনজন সাংবাদিক। সেই ঘটনারই একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে গেছে।

ছবিতে যাকে দেখা যায়, চিকিৎসায় সত্যিই তৎপর হয়েছিলেন কংগ্রেসের দুই শীর্ষ নেতা। এখন রাহুলের এই আচরণ সাধারণ প্রবৃত্তি, নাকি লোক দেখানো তা রাজনৈতিক আলোচনার বিষয়। তবে এই প্রথম নয়। এর আগেও একাধিকবার কংগ্রেস সভাপতিকে দেখা গিয়েছে অসুস্থ সাংবাদিকদের সাহায্য এগিয়ে আসতে। মাস দু’য়েক আগেই ওড়িশা সফর চলাকালীন রাহুলের ছবি তুলতে গিয়ে পড়ে যান এক সাংবাদিক। দ্রুত তাঁর সাহায্যে এগিয়ে আসেন কংগ্রেস সভাপতি। আবার গত মাসেই দিল্লিতে দুর্ঘটনাগ্রস্ত এক সাংবাদিককে নিজ দায়িত্বে হাসপাতালে পৌঁছে দিয়ে শিরোনামে এসেছিলেন কংগ্রেস সভাপতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *