রাজধানীর বছিলায় ‘জঙ্গি আস্তানায়’ র‌্যাবের অভিযান, গোলাগুলি-বিস্ফোরণ

বাংলাদেশ

(ঢাকা, বাংলাদেশ) রাজধানী ঢাকার বছিলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে রেখেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। সেখানে গোলাগুলি ও বিস্ফোরণ হয়েছে বলেও দাবি করেছে পুলিশের এই এলিট ফোর্স। খবর বিবিসির।

সোমবার সকালে র‍্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ গণমাধ্যমকে বলেন, গতকাল রোববার দিবাগত রাত সাড়ে ৩টা থেকে বছিলার মেট্রো হাউজিংয়ে অবস্থিত বাড়িটি ঘিরে রেখেছে র‍্যাব। বাড়িটি টিনের একচালা। সেখানে জঙ্গিরা অবস্থান করছে এমন তথ্যের ভিত্তিতেই এ অভিযান শুরু করা হয়েছে।

র‍্যাব-২-এর সদস্যরা এ অভিযান পরিচালনা করছেন জানিয়ে মুফতি মাহমুদ আরও বলেন, বাড়িটি ঘিরে রাখার পরই সেখান থেকে স্থানীয় অধিবাসীদের সরিয়ে নেওয়া হয়। সেটি টের পেয়ে জঙ্গিরা গুলি করে এবং বড় ধরনের বিস্ফোরণ ঘটায়। ভোর পৌনে ৫টার দিকে এই বিস্ফোরণ ঘটে।

র‍্যাবের নিয়মিত সদস্যরা ছাড়াও সেখানে ডগ স্কোয়াড ও বোমা নিষ্ক্রিয়করণ দল পৌঁছেছে। জিজ্ঞাসাবাদের জন্য বাড়িটির কেয়ারটেকারসহ দুজনকে আটক করা হয়েছে বলেও জানায় আইনশৃঙ্খলা বাহিনী। বছিলার মেট্রো হাউজিং এলাকায় এই বাড়িটি একটি টিনশেড ভবন, যেখানে চারটি কক্ষ রয়েছে। তবে ভেতরে কতজন ‘জঙ্গি’ রয়েছে, তা এখনো নিশ্চিত নয় র‍্যাব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *