মে দিবসেও বিশ্রাম নেই মালয়েশিয়ার মন্ত্রীপরিষদের

এশিয়া প্যাসিফিক

(কুয়ালালামপুর, মালয়েশিয়া) মহান মে দিবসে বিশ্রাম নেই মালয়েশিয়ার মন্ত্রীপরিষদের। এ দিনও কাজ করে কাটাবে পরিষদ। মন্ত্রীদেরকে কাজ বা এসাইনমেন্ট দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ। সংশ্লিষ্ট কাজ সম্পন্ন করে ১লা মে দুপুর ২টা থেকে তা জমা দিতে নির্দেশ দিয়েছেন তিনি। এ খবর দিয়েছে দেশটির সরকারি বার্তা সংস্থা বারনামা।

খবরে বলা হয়েছে, সারাবিশ্বে কর্মজীবী মানুষ ১লা মে আন্তর্জাতিক শ্রম দিবস হিসেবে পালন করে। মালয়েশিয়া সহ অনেক দেশে এ দিন সরকারি ছুটি। কিন্তু দিনটি মালয়েশিয়ার মন্ত্রীপরিষদের অবসরের দিন হবে না। তাদের সবাইকে কাজ দিয়েছেন মাহাথির। সংশ্লিষ্ট মন্ত্রণালয় সম্পর্কিত পেপারস প্রস্তুত করে তা তার কাছে জমা দিতে নির্দেশ দিয়েছেন। আর তা জমা দিতে হবে ১লা মে দুপুর দু’টা থেকে।

২৯ এপ্রিল সিঙ্গাপুরে মালয়েশিয়ানদের এক গেট-টুগেদার অনুষ্ঠানে মানবসম্পদ বিষয়ক মন্ত্রী এম কুলাসেগারা এ কথা শেয়ার করেন। তিনি কর্মসংস্থান সৃষ্টির বিষয়ে পেপারস রেডি করবেন। কুলাসেগারা বলেছেন, আমরা (মন্ত্রীপরিষদ) মে দিবসে এসব পেপারস প্রস্তুত করতে রাজি নই। কিন্তু তিনি (প্রধানমন্ত্রী) এই বয়সে এসে কাজ নিয়ে খুবই বেশি উদ্বিগ্ন।

কুলাসেগারা আরও বলেন, প্রধানমন্ত্রী হলেন ড্রাইভিং ফোর্স বা পরিচালনা শক্তি। তার এমন নির্দেশ পেয়ে আমরা একে অন্যের দিকে তাকাচ্ছিলাম। আর বলছিলাম, আল্লাহ আমাকে বলো কি ঘটছে। আমার অধীনস্ত অফিসারদের আমি আমার মত বলি। বলি যে, তিনি একসঙ্গে তিনজন মন্ত্রীর মতো কাজ করেন। তা দেখে আমরা মাঝে মাঝে বিস্মিত হই। তিনি তার বয়সকে হার মানিয়েছেন। তাকে দেখে মনে হয় তার বয়স মাত্র ৬০ বছর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *