ঘূর্ণিঝড় ফণীর মোকাবেলায় যুদ্ধজাহাজ

ভারত

(নয়াদিল্লি, ভারত) শক্তিশালী ঘূর্ণিঝড় ফণীর মোকাবেলায় ৭টি যুদ্ধজাহাজ নামিয়েছে ভারতীয় নৌবাহিনী। ঝড়ের গতিবিধি নজরে রাখবে এই যুদ্ধ জাহাজগুলো। এর মধ্যে ৪টি যুদ্ধজাহাজ থাকবে তামিলনাড়ু উপকূলে এবং বাকি ৩টি যুদ্ধজাহাজ ঝড়ের গতিবেগ নজরে রাখবে।

এদিকে ফণীর কারণে বন্ধ হচ্ছে কলকাতার নেতাজী সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দর। শুক্রবার রাত সাড়ে নয়টা থেকে শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত এখান থেকে কোনো ফ্লাইট যাওয়া-আসা করবে না।

এনডিটিভি জানিয়েছে, এরই মধ্যে ওড়িশ্যার রাজধানী ভুবনেশ্বর থেকে সব ধরনের বিমান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। ফণীর প্রভাব শেষ হলে আবারও তা স্বাভাবিক হবে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা।

ঘূর্ণিঝড় ফণীর প্রভাব পড়েছে ভারতের রেলযোগাযোগেও। দেশটির দক্ষিণ পূর্ব রেলওয়ে কর্তৃপক্ষ এরই মধ্যে বেশকিছু ট্রেনের শিডিউল বাতিল করেছে। এতে কিছুটা সমস্যার মুখে পড়েছেন যাত্রীরা।

দেশটির গণমাধ্যমগুলো বলছে, আগামী কয়েকদিন পুরী এবং দক্ষিণ ভারতের দিকে যাওয়া কিছু ট্রেন বাতিল করা হচ্ছে। এ পর্যন্ত মোট ৪৩টি ট্রেনের শিডিউল বাতিল করা হয়েছে। এর মধ্যে ১৭টি ট্রেনের গন্তব্য ছিল পুরী এবং দক্ষিণ ভারতের বিভিন্ন জায়গা। এছাড়া দক্ষিণ ভারত থেকে ছাড়া আরও ২৬টি ট্রেন বাতিলের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *