নির্বাচনী রোডশো চলাকালে দিল্লির মুখ্যমন্ত্রীর গালে চড়

ভারত

(নয়াদিল্লি, ভারত) ভারতের লোকসভা নির্বাচনের প্রচারে গিয়ে জনসম্মুখে আক্রান্ত হয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী ও আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়াল। শনিবার দিল্লির মতি নগর এলাকায় রোডশো চলাকালে কেজরিওয়ালের গালে হঠাৎই চড় মারেন এক ব্যক্তি। এই ঘটনার একটি ভিডিও সোশাল মিডিয়ায় ঘুরছে। সেখানে দেখা যায়, হুড খোলা একটি জিপে অন্য নেতাদের সঙ্গে দাঁড়িয়ে জনতার উদ্দেশে হাত নাড়ছেন কেজরিওয়াল, এ সময় মেরুণ রঙের শার্ট পরা এক ব্যক্তি লাফিয়ে ওই গাড়িতে উঠে তার গালে চড় মারেন।খবর টাইমস অফ ইন্ডিয়ার।

এই হামলার জন্য রাজনৈতিক প্রতিপক্ষ বিজেপিকে দায়ী করেছে আম আদমি পার্টি। এ ঘটনাকে মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের নিরাপত্তায় ‘গাফিলতির আরেকটি প্রমাণ’ হিসেবে বর্ণনা করেছে তারা। কেজরিওয়ালকে থাপ্পড় দিয়ে গাড়ি থেকে নামার সঙ্গে সঙ্গে ওই ব্যক্তিকে মারধর করেন আম আদমি পার্টির নেতাকর্মীরা।

তাকে আটক করার কথা জানিয়েছে দিল্লি পুলিশ। ৩৩ বছর বয়সী ওই ব্যক্তির নাম সুরেশ। তিনি কৈলাশ পার্ক এলাকায় খুচরা যন্ত্রাংশের ব্যবসা করেন বলে পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন। প্রকাশ্যে কেজরিওয়ালের আক্রান্ত হওয়ার ঘটনা এটাই প্রথম নয়। এর আগে ২০১৪ সালেও এক রোড শোতে তাকে চড় মেরেছিলেন একজন অটোরিকশা চালক।

বিজেপি ভারতের ক্ষমতায় থাকলেও রাজধানী দিল্লির ক্ষমতায় আছে আম আদমি পার্টি। দুর্নীতিবিরোধী স্লোগান দিয়ে ২০১২ সালে আত্মপ্রকাশ করা এই দল পরের বছরই দিল্লির বিধান সভা নির্বাচনে জয়ী হয়।২০১৪ সালে বিজেপি ক্ষমতায় আসার পর আবারও দিল্লিতে জয়ী হয় আম আদমি পার্টি, সেখানে প্রধান বিরোধী দল বিজেপির বিধান সভায় ৭০টির মধ্যে মাত্র তিনটি আসন রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *