ওয়ানএমডিবি দুর্নীতি: নাজিব রাজাকের সম্পত্তি বাজেয়াপ্তের নোটিশ

এশিয়া প্যাসিফিক

(কুয়ালালামপুর, মালয়েশিয়া) মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাক ও তার পরিবারসহ ওয়ানএমডিবি দুর্নীতি সংশ্লিষ্টদের মিলিয়ন ডলারের নগদ অর্থ এবং সম্পত্তি বাজেয়াপ্ত করার জন্য নোটিশ দিয়েছেন দেশটির সরকারি আইনজীবীরা। বুধবার দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম বারনামার বরাত দিয়ে প্রতিবেদন প্রচার করেছে রয়টার্স।

দেশটির হাইকোর্ট মঙ্গলবার এই মর্মে নাজিব রাজাক, তার স্ত্রী রোসমাহ মনসুর, তার সৎছেলে রিজা আজিজ এবং অন্য দুই ছেলে ও তাদের স্ত্রীসহ ১৮ জনের নামে নোটিশ প্রদান করেছে।

কর্তৃপক্ষ কর্তৃক সম্পদ বাজেয়াপ্তকরণের ব্যবস্থাটি বিলম্বিত বা সম্পত্তি ফেরত এড়াতে ব্যবহার করা হচ্ছে জানিয়ে নাজিব রাজাক বলেন, এই সম্পদ ও নগদ অর্থের বেশিরভাগই তার রাজনৈতিক দল, পরিবারের সদস্য এবং বন্ধুসহ বিভিন্ন স্থান থেকে প্রাপ্ত উপহার।

এ নোটিশের প্রতিক্রিয়ায় এক ফেসবুক স্ট্যাটাসে নাজিব রাজাক বলেন, এই নোটিশটি পাঠানো হয়েছে এ কারণে যাতে অন্যরা আমার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার করার সুযোগ পায়। গত বছর মে তে নির্বাচনে হারার পর থেকে নাজিবের বিরুদ্ধে এ পর্যন্ত ৪২টি মামলা করা হয়েছে।

এসব মামলার বেশিরভাগই অর্থ কেলেঙ্কারি নিয়ে।এ পর্যন্ত কর্তৃপক্ষ নাজিব রাজাকের সঙ্গে সম্পর্কিত নগদ অর্থ ও লাক্সারি পণ্যসহ প্রায় ২৭৫ মিলিয়ন ডলার মূল্যের সম্পত্তি জব্দ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *