একের পর এক হত্যার হুমকি: ২৪ ঘণ্টার পুলিশি নিরাপত্তায় লন্ডনের মেয়র সাদিক খান

ইউরোপ

(লন্ডন, যুক্তরাজ্য) অব্যাহতভাবে হত্যার হুমকি দেয়া হচ্ছে লন্ডনের মেয়র সাদিক খানকে। এজন্য দিনরাত ২৪ ঘণ্টা নিরাপত্তা দেয়া হচ্ছে তাকে। সাদিক খান বলেছেন, সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে তাকে হত্যা করার হুমকি দেয়া হয়েছে। হুমকি পাওয়ার পর নিজের জন্য ২৪ ঘণ্টা পুলিশ পাহারা নেয়ার কথা জানিয়েছেন সাদিক খান।

গত বছরের শেষ তিনমাসে সামাজিক যোগাযোগ মাধ্যমে মেয়র সাদিক খানকে ২৩৭ বার হত্যার হুমকি দেয়া হয়। এসব হুমকি পাওয়ার পর ১৭টি মামলা করা হয়। এরপর থেকে মেয়রের নিরাপত্তা জোরদার করেছে লন্ডন পুলিশ।

লন্ডন থেকে প্রকাশিত টাইমস পত্রিকিাকে দেয়া সাক্ষাৎকারে এই মুসলিম মেয়র দুঃখ প্রকাশ করে বলেন, একটি শহরের মেয়র হওয়ার কারণে নিজের ব্যক্তিগত জীবনে পুলিশি নিরাপত্তার মধ্যে থাকতে হবে একথা তিনি কখনো ভাবেননি।

টাইমস জানিয়েছে, সাদিক খানকে যেসব হুমকি দেয়া হয়েছে তার ভাষা অত্যন্ত অশোভন ও আপত্তিকর। সাদিক খান মনে করেন, ২০‌১৬ সালে ব্রিটেনে ব্রেক্সিট বিষয়ক গণভোট অনুষ্ঠানের পর থেকে দেশটিতে ইসলাম-বিদ্বেষ আগের তুলনায় অনেক বেড়ে গেছে।

২০১৬ সালে ব্রিটেনের ইতিহাসে প্রথম কোনো অশ্বেতাঙ্গ ও মুসলিম হিসেবে লন্ডনের মেয়র নির্বাচিত হন লেবার পার্টির প্রার্থী পাকিস্তানী বংশোদ্ভূত সাদিক খান। নির্বাচনে ৪৪ শতাংশ ভোট পেয়ে ক্ষমতাসীন রক্ষণশীল পার্টির প্রার্থী জ্যাক গোল্ডস্মিথকে পরাজিত করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *