ভারতে বিচ্ছিন্নবাদীদের হামলা

ভারতে সন্ত্রাসী হামলায় বিধায়কসহ নিহত ৭

ভারত

(অরুণাচল, ভারত) ভারতের অরুণাচল প্রদেশে নাগা সন্ত্রাসী হামলায় অন্তত সাতজন নিহত হয়েছেন। এরমধ্যে পরিবারের সদস্যসহ খুন হয়েছেন অরুণাচলের এক বিধায়ক। ন্যাশনাল পিপলস পার্টির ওই বিধায়কের নাম তিরং আবোহ। রাজ্যের তিরাপ জেলায় চালানো এ হামলায় নিহতদের মধ্যে দুই নিরাপত্তাকর্মীও রয়েছে।

এই ঘটনার পিছনে নাগা বিচ্ছিন্নতাবাদী এনএসসিএন (আইএম) জঙ্গিরা রয়েছে বলে মনে করছেন কর্মকর্তারা। সম্প্রতি অরুণাচল প্রদেশে লোকসভার পাশাপাশি বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ইন্ডিয়ান এক্সপ্রেস।

তিপারের ডেপুটি কমিশনার পি এন থুংগন এ হামলা ও প্রাণহানির সত্যতা নিশ্চিত করেছেন। ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়, বিধায়ক তিরং আসামের দিকে যাচ্ছিলেন। সঙ্গে ছিলেন পরিবারের সদস্যসহ চার বেসামরিক নাগরিক এবং দুই পুলিশ কর্মী।

বোগাপানি গ্রামের কাছে বেলা সাড়ে ১১টা নাগাদ সন্দেহভাজন জঙ্গিরা তাদের গাড়ি লক্ষ্য করে গুলি চালায়। এতে সাতজনই ঘটনাস্থলে মারা যান। মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমা এ ঘটনার নিন্দা জানিয়েছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংকে এ হামলায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আহ্বান জানিয়েছেন তিনি।

কনরাড সাংমা বলেন, ‘ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) অরুণাচলের বিধায়ক তিরং আবোহ ও তার পরিবারের লোকজনের মৃত্যুর খবরে স্তম্ভিত, শোকাহত। আমরা এই বর্বর হামলার নিন্দা করছি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের কাছে আবেদন জানাচ্ছি, এ ঘটনায় দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *