বাবরি মসজিদ মামলায় সুপ্রিম কোর্টের রায়ে নাখোশ মুসলিমরা

ভারত

(নয়াদিল্লি, ভারত) অযোদ্ধায় বাবরি মসজিদ মামলায় ভারতের সুপ্রিম কোর্টের রায়ে অসন্তোষ প্রকাশ করেছেন মুসলিমরা। রায়ে সন্তুষ্ট নয় ‌বাদী পক্ষ সুন্নি ওয়াকফ বোর্ড। বিতর্কিত ভূমিতে মন্দির নির্মাণের পক্ষে রায়কে ‌’অন্যায্য’ বলে অভিহিত করেছে প্রতিষ্ঠানটি। খবর এনডিটিভির।

অসন্তোষ প্রকাশ করেছেন অল ইন্ডিয়া মজলিশে ইত্তেহাদুল মুসলিমিন-এর (এআইএমআইএম) প্রধান আসাদুদ্দিন ওয়াইসি। বাবরি মসজিদ নির্মাণের জন্য অন্য এলাকায় ৫ একর জমি বরাদ্দ দিতে সর্বোচ্চ আদালতের নির্দেশ প্রত্যাখ্যান করেছেন তিনি। তিনি এই রায়কে মুসলিমদের বিরুদ্ধে বৈষম্যমুলক বলে আখ্যায়িত করেছেন। ওয়াইসি বলেন, সুপ্রিম কোর্ট সর্বোচ্চ, কিন্তু নির্ভুল নয়। একটি রায় নিয়ে আমার কি অসন্তোষ প্রকাশের অধিকার নেই।’

মামলায় মুসলিমদের পক্ষে আইনজীবী জাফরিয়াব জিলানি সাংবাদিকদের বলেন, ‌‌‌’আমরা মনে করি এটা অবিচার হয়েছে….আমরা এই রায় মেনে নেব না।’ আইনজীবী জাফরইয়াব জিলানি বলেন, এটা ন্যায়বিচার হতে পারে না। ইসলাম ধর্মে মসজিদ কখনও পরিবর্তন হতে পারে না। যেখানে একবার মসজিদ নির্মিত হয়, সে জায়গাটি মসজিদেরই থাকে। মসজিদ স্থানান্তরিত করার কোনো সুযোগ নেই। রায় পুনর্বিবেচনার আবেদন জানানো হবে বলে জানান তিনি।

অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ড (এআইএমপিএলবি) বলেছে, তারা রায়ে খুশি নয়। রায়কে ‌’বিতর্কিত ও পক্ষপাতমূলক’ বলে অভিহিত করেছে সংগঠনটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *