তুরস্কে আন্তর্জাতিক কিরাত প্রতিযোগিতায় স্বর্ণপদক জিতলেন বাংলাদেশের হাসান

ইউরোপ বাংলাদেশ

আঙ্কারা, তুরস্ক- তুরস্কের একটি আন্তর্জাতিক কিরাত প্রতিযোগিতায় স্বর্ণপদক জিতলেন বাংলাদেশি শিক্ষার্থী হাফেজ মুগনিউল হাসান।  তিনি তুরস্ক সরকারের বৃত্তি নিয়ে দেশটির আদানা শহরের চুকুরোভা বিশ্ববিদ্যালয়ে ইসলামিক থিওলজি বিষয়ে পড়াশোনা করছেন। মুগনিউলের হাতে পুরস্কার তুলে দেন আইএইচএইচ এর আদানা শাখা সভাপতি মাহমুদ ইরসালিন।

আন্তর্জাতিক দাতা সংস্থা (আইএইচএইচ) আদানা শাখা এবং আদানা শহরে অধ্যয়নরত বিদেশি শিক্ষার্থীদের নিয়ে কাজ করা ‘চুকুরোভা ইন্টারন্যাশনাল স্ট্যুডেন্ট এসোশিয়েসন যৌথভাবে ওই কিরাত প্রতিযোগিতার আয়োজন করে।

৩০ দেশের শিক্ষার্থীরা এতে অংশগ্রহণ করেন। চূড়ান্ত পর্বে ছয়টি দেশের প্রতিনিধি বাছাই করা হয়। গত শনিবার গ্র্যান্ড ফিনালে তিনজনকে পুরষ্কৃত করা হয়। তার মধ্যে প্রথম স্থান অর্জন করেন বাংলাদেশের মুগনিউল হাসান।

প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান লাভ করেন ফিলিস্তিনি শিক্ষার্থী হুসাম আল নাফফার এবং তৃতীয় স্থান লাভ করেন মিশরের শিক্ষার্থী আহমেদ আদেল। গ্র্যান্ড ফিনালে মুগনিউলের হাতে পুরস্কার তুলে দেন আইএইচএইচ এর আদানা শাখা সভাপতি মাহমুদ ইরসালিন। হাফেজ মুগনিউল হাসান বাংলাদেশে তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসায় পড়াশোনা শেষ করে তুরস্ক সরকারের বৃত্তি নিয়ে ২০১৬ সালে তুরস্কে যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *