মহানবীকে নিয়ে ফের ব্যাঙ্গচিত্র প্রতিযোগিতার ঘোষণা ডাচ এমপির

ইউরোপ লিড নিউজ

আমস্টারডাম, নেদারল্যান্ডস- ইসলামের নবী হযরত মোহাম্মদ (সা.)-কে নিয়ে ব্যাঙ্গচিত্র প্রতিযোগিতা আয়োজনের ঘোষণা দিয়েছেন নেদারল্যান্ডসের উগ্র ডানপন্থী ও ইসলাম বিদ্বেষী নেতা গিয়ার্ট উইল্ডার্স । দেশটির প্রধান বিরোধী দলের নেতা ও এমপি। বছরখানেক আগেও একবার এ ধরনের ঘোষণা দিয়ে সমালোচনার মুখে পড়েছিলেন তিনি। তবে সেবার শেষ পর্যন্ত ওই আয়োজন আর হয়নি। শনিবার ফের ওই প্রতিযোগিতা আয়োজনের ঘোষণা দিয়েছেন তিনি। রবিবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে রয়টার্স।

টুইটারে দেওয়া এক পোস্টে এ নিয়ে কথা বলেছেন গার্ট উইল্ডার্স। এতে মহানবী (সা.)-কে নিয়ে আঁকা ব্যাঙ্গচিত্র পাঠাতে লোকজনের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি। টুইটে তিনি লিখেছেন, বাকস্বাধীনতাকে অবশ্যই সহিংসতা ও ইসলামি ফতোয়ার ওপর বিজয়ী হতে হবে।

আগের দফায় এ ধরনের প্রতিযোগিতা আয়োজনের ঘোষণা দেওয়ার পর তাকে হত্যা পরিকল্পনার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ। পরে ২০১৮ সালের আগস্টে তিনি ওই প্রতিযোগিতা বাতিল করেন গার্ট উইল্ডার্স।

সে সময় তার ওই ঘোষণার বিরুদ্ধে মুসলিম বিশ্বে, বিশেষ করে পাকিস্তানে তীব্র প্রতিবাদ হয়। ব্যাপক প্রতিবাদ বিক্ষোভের পাশাপাশি সব মুসলিম দেশকে নেদারল্যান্ডসের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার আহ্বান জানায় পাকিস্তানের ইসলামপন্থী দল তেহরিক ই লাব্বাইক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *