ট্রাম্প ও তার সরকারের শীর্ষ কর্মকর্তাদের ফাঁসি চান মার্কিন লেখক

আমেরিকা

ওয়াশিংটন, যুক্তরাষ্ট্র- ইরানি কমান্ডার জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যার দায়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং তার সরকারের শীর্ষ কর্মকর্তাদের প্রাণদণ্ড হওয়া উচিত বলে দাবি করেছেন খ্যাতনামা মার্কিন লেখক ও সাংবাদিক কেভিন ব্যারেট। এই অপরাধে তাদের  ফাঁসি চান তিনি। ইরানের ইংরেজি নিউজ চ্যানেল প্রেসটিভিকে দেয়া সাক্ষাৎকারে এ দাবি জানান।

ইসলামিক এবং আরবি স্টাডিজের ওপর পিএইচডি ডিগ্রি অর্জনকারী ব্যারেট দৃঢ়তার সঙ্গে বলেন, যুক্তরাষ্ট্রে এখনও খুনিদের প্রাণদণ্ড কার্যকর করা হয় তাই ট্রাম্প এবং তার পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওসহ এ অপরাধের সঙ্গে যারা জড়িত তাদের সবার প্রাণদণ্ড হওয়া উচিত।

বিশ্বের এই মুহূর্তের সবচেয়ে আলোচিত খবর ইরানের ক্ষমতাধর সামরিক কমান্ডার কাশেম সোলাইমানির হত্যাকাণ্ড। ইরাকের বাগদাদ বিমানবন্দরের কাছে ড্রোন হামলায় তাকে হত্যা করে যুক্তরাষ্ট্র। যদিও যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এই হত্যাকাণ্ডের পক্ষে সাফাই গেয়ে বলেছেন, কাশেম সোলাইমানিকে হত্যা করা হয়েছে যুদ্ধ থামাতে, আরেকটি যুদ্ধ শুরু করতে নয়।

মার্কিন লেখক, সাংবাদিক এবং রেডিও উপস্থাপক কেভিন ব্যারেট জেনারেল সোলায়মানি নিহত হওয়ার ঘটনাকে হত্যাকাণ্ড হিসেবে উল্লেখ করে বলেন,  মিথ্যা এবং অসত্য দাবির ওপর ভিত্তি করে এটি ঘটানো হয়েছে। শুধু হত্যাকাণ্ড নয় বরং এটি যুদ্ধাপরাধ বলেও উল্লেখ করে তিনি বলেন, একে পুরোপুরি অবৈধই বলতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *