চীন ফেরত ৭ বাংলাদেশি হাসপাতালে ভর্তি

চীন পড়াশোনা বাংলাদেশ

চীনের উহান শহরে মরণঘাতী করোনা ভাইরাসের কারণে আটকে পড়া চীন ফেরত ৩১৬ বাংলাদেশির মধ্যে সাতজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং অন্যদের আশকোনায় হজ ক্যাম্পে রাখা হয়েছে।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে কর্মরত স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক ডা. শাহরিয়ার এ তথ্য ইউএনবিকে নিশ্চিত করেন।

তিনি বলেন, বিমানবন্দরের নিকটস্থ রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি হওয়া সাতজনের মধ্যে চার জনের শরীরে জ্বর এবং বাকি তিন জনের সর্দি ছিল।

এর আগে, সকালে করোনাভাইরাসের উৎসস্থল চীনের উহান শহর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট সকালে দেশে ফিরেন ৩১৬ জন বাংলাদেশি।

বিমানের উপ-মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার জানান, বেলা ১১টা ৫৩ মিনিটে বিজি ৭০০২ ফ্লাইটযোগে তারা ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন। চীন থেকে আসা বাংলাদেশিদের মধ্যে ৩০১ জন প্রাপ্তবয়স্ক ও ১৫ জন শিশু রয়েছে বলেও জানান তিনি।

গতকাল শুক্রবার সন্ধ্যা ৬টা ৫ মিনিটে চীনের উহানে আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনতে দেশটির উদ্দেশে রওনা দেয় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ওই বিশেষ ফ্লাইটটি। যে ফ্লাইটে করে ৩৬১ জনকে ফেরত আনার কথা থাকলেও শেষ পর্যন্ত ৩১৬ জনকে আনা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *