মৃত্যুশয্যায় একে অপরকে শেষ বিদায় জানাচ্ছেন করোনাভাইরাস আক্রান্ত দম্পতি

চীন

চীন- হাসপাতালের বেডে পাশাপাশি শুয়ে রয়েছেন এক দম্পতি। দু’জনেই প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত। শরীরও শক্তি হারিয়েছে। দুর্বলতার ছাপ স্পষ্ট। এখন শুধুই মৃত্যুর অপেক্ষা। হাসপাতালের বেডে শুয়ে যেন মৃত্যুর স্বাদ নেয়ার জন্য দিন গুনছেন দুইজনে।

ইতোমধ্যেই ৫০০ জনের মৃত্যু হয়েছে। মৃত্যুর আশঙ্কা আরও অনেকের। এই মুহূর্তে চীন যেন মৃত্যুপুরী। চীনের বেশিরভাগ মানুষই এখন গৃহবন্দী। করোনাভাইরাস নিয়ে চীনসহ গোটা বিশ্বজুড়ে আতঙ্ক বিরাজ করছে। এমন পরিস্থিতির মধ্যে দেশটিতে হৃদয়বিদারক ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

সোমবার (৩ জানুয়ারি) জিয়াং উই নামে এক টুইটার হ্যান্ডেলে পোস্ট করা হ। ভিডিও ক্যাপশনে লেখা হয়, ‘জুটি কাকে বলে?  করোনাভাইরাসে আক্রান্ত অশীতিপর দুই প্রবীণ আইসিইউতে একে অপরকে শেষ বিদায় জানাচ্ছেন। এটাই তাদের শেষ দেখা ও শেষ বিদায়ের ক্ষণ।’

মৃ্ত্যুর জন্য অপেক্ষায় তারা যেন একে অপরের সঙ্গী। একই সঙ্গে একে অপরের ভরসা। তাই তো ধরেছেন হাত। আর বলছেন চিরবিদায় বন্ধু। ভিডিওটি দেখে কান্নায় বুক ভাসাচ্ছেন স্বজন ও সমব্যাথীরা। কোনও উপায় নেই তাদের মৃত্যুর মুখ থেকে ফিরিয়ে আনার। কেননা তাদের মৃত্যু নিশ্চিত। তাই এভাবেই এক অপরকে দিচ্ছেন সহানুভূতির বার্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *