ভাইরাস ঠেকাতে চীনে ৩০ লাখ মাস্ক পাঠিয়েছে ইরান

চীন মধ্যপ্রাচ্য

বেইজিং, চীন- করোনাভাইরাস নিয়ন্ত্রণের জন্য চীনে প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জামসহ ৩০ লাখ মাস্ক পাঠিয়েছে ইরান। এজন্য ইরানের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে দেশটির সরকার। পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র হুয়া চুনিং বেইজিংয়ে এক সংবাদ সম্মেলনে তার দেশের পক্ষ থেকে এ কৃতজ্ঞতা জানান।  তিনি বলেন, ইরান এ পর্যন্ত করোনাভাইরাস প্রতিহত করার জন্য চীনে ৩০ লাখ মাস্ক পাঠিয়েছে এবং প্রয়োজনে আরও  চিকিৎসা সরঞ্জাম পাঠাতে প্রস্তুতির কথা জানিয়েছে। খবর শিনহুয়ার।

চীন সরকার করোনাভাইরাস প্রতিহত করার লক্ষ্যে যে কার্যকর ও কঠোর ব্যবস্থা গ্রহণ করেছে সম্প্রতি ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জওায়াদ জারিফ তার ভূয়সি প্রসংসা করেন।সংবাদ সম্মেলনে চীনা পররাষ্ট্র মন্ত্রণায়ের মুখপাত্র বলেন, তার দেশের প্রতি ইরান সরকারের এই আস্থা দু’দেশের মধ্যে আন্তরিক ও ঘনিষ্ঠ সম্পর্ক থাকার বিষয়টি প্রমাণ করে।

হুয়া চুনিং বলেন, তার দেশ করেনাভাইরাস সম্পর্কিত সকল তথ্য বিশ্ববাসীর সামনে তুলে ধরছে এবং বেইজিং বিশ্বাস করে শিগগিরই এই ভাইরাস নিয়ন্ত্রণে চলে আসবে।

গত ডিসেম্বরে চীনের উহান শহরে করোনাভাইরাসের আবির্ভাব ঘটে। প্রতিনিয়ত এই ভাইরাসে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এছাড়া বিশ্বের প্রায় ২৫ টি দেশে করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। প্রাণঘাতী এ ভাইরাসে এখন পর্যন্ত মৃতের সংখ্যা সাতশ’ ছাড়িয়েছে বলে জানিয়েছে চীন সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *