যুবাদের বিশ্বকাপ জয় মুজিববর্ষের শ্রেষ্ঠ উপহার: প্রধানমন্ত্রী

খেলা বাংলাদেশ লিড নিউজ

অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ ক্রিকেটে যুবাদের জয়ে উচ্ছ্বসিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এই জয় মুজিব বর্ষের প্রথম ও শ্রেষ্ঠ জয়। তিনি জানান, প্রথমবারের মতো আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী যুবা টাইগারদের দেশে ফিরলে দেয়া হবে বীরোচিত সংবর্ধনা।

সোমবার সকালে প্রধানমন্ত্রী কার্যালয়ে মন্ত্রিপরিষদের নিয়মিত বৈঠকে প্রধানমন্ত্রী এই জয় নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করে এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, ‘এই বিশ্বকাপ জয় জাতির জন্য, সবার জন্য মুজিব বর্ষের একটা বিরাট উপহার।’

এর আগে তরুণ টাইগাররা রোববার দক্ষিণ আফ্রিকার পটচেস্টরুমের সেনউইস পার্কে টুর্নামেন্টের ফাইনালে শক্তিশালী ভারতকে তিন উইকেটে পরাজিত করে আকাঙ্খিত ট্রফি জয় করেছে।

শেখ হাসিনা ১৯৯৭ সালে আইসিসি ট্রফি জয়ী বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউয়ে সংবর্ধনা দেয়ার কথা স্মরণ করেন।

যখনই বাংলাদেশ দল কোনো ট্রফি জিতেছে, আমরা তাদের সংবর্ধনা দিয়েছি। আমরা আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী বাংলাদেশ দলকেও গণসংবর্ধনা দেব,’ ঘোষণা করেন তিনি।

আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ সামনে রেখে যুবাদের দল গত চার বছর কঠোর পরিশ্রম করেছে এবং এর ফলে টুর্নামেন্ট জুড়ে চমৎকার নৈপুণ্য দেখিয়েছে বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশ দল ফাইনালে চারবারের চ্যাম্পিয়ন ভারতকে হারিয়েছে। ‘তাদের (বাংলাদেশি খেলোয়াড়) সাহস আছে…তারা ধীরে ধীরে গড়ে উঠছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *