দিল্লিতে সহিংসতায় নিহতের সংখ্যা বেড়ে ২৩, আহত দুই শতাধিক

ভারত লিড নিউজ

ভারতের দিল্লিতে হিন্দুত্ববাদীদের তাণ্ডব থেকে সৃষ্ট সহিংসতায় মৃতের সংখ্যা বেড়ে ২৩ জনে দাঁড়িয়েছে। গত সোমবার শুরু হওয়া ওই সহিংসতায় অন্তত ৭০ জন গুলিবিদ্ধসহ আহত হয়েছেন দুই শতাধিক। মঙ্গলবার রাতে পরিস্থিতি পর্যালোচনায় উত্তর-পূর্ব দিল্লির ডিসিপি’র সঙ্গে পর্যালোচনা বৈঠক করেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল। তামিলনাড়ু সফর বাতিল করে দফায় দফায় বৈঠক সারেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

সিএএ-কে কেন্দ্র করে গত রবিবার থেকে দুই গোষ্ঠীর (আইনের সমর্থক ও বিরোধী পক্ষ) মধ্যে পাথর ছোড়াছুড়ি, ভাঙচুরকে কেন্দ্র করে উত্তর-পূর্ব দিল্লিতে ব্যাপক আকারে বিক্ষোভ ছড়িয়ে পড়ে এবং মঙ্গলবার রীতিমতো রণক্ষেত্রে পরিণত হয় রাজধানীর বিস্তীর্ণ এলাকা। খবর এনডিটিভির।

সোমবার নয়াদিল্লিতে পুলিশের সাথে সিএএ বিরোধীদের সংঘর্ষে বিক্ষোভকারীদের ছোড়া পাথরের আঘাতের এক পুলিশ কর্মকর্তা নিহত এবং আরও সাত পুলিশ কর্মকর্তা আহন হন বলে জানিয়েছেন পুলিশের এক মুখপাত্র।

এদিকে রাজধানীর আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে মঙ্গলবার রাতে তৃতীয়বার দিল্লি পুলিশের শীর্ষ কর্মকর্তাদের সাথে বৈঠক করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। পরে রাত সাড়ে ১২টার দিকে পরিস্থিতি খতিয়ে দেখতে প্রথমে সীলামপুরে যান জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল।

মঙ্গলবার গভীর রাতের এক নির্দেশে দিল্লি হাইকোর্ট সংঘর্ষের ঘটনায় আহতদের নিরাপত্তা দিতে এবং তাদের জন্য চিকিৎসার ব্যবস্থা করতে পুলিশকে নির্দেশ দেয়।

প্রসঙ্গত, মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ভারত সফরের মধ্যেই এ সহিংসতা ছড়িয়ে পড়ে। সোমবার ভারত সফরে আসা ট্রাম্প মঙ্গলবার দিল্লিতে সময় কাটান। তবে সহিংসতার খবর শুনলেও এ নিয়ে ভারতের প্রধানমন্ত্রী মোদির সাথে কোনো আলোচনা হয়নি বলে সাংবাদিকদের জানান মার্কিন প্রেসিডেন্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *