ভারতে মুসলমান নাগরিক ও ধর্মীয় পবিত্র স্থানের সুরক্ষা নিশ্চিত করতে ওআইসির আহ্বান

ভারত মধ্যপ্রাচ্য লিড নিউজ

আঙ্কারা, তুরস্ক- ভারতে মুসলমানদের বিরুদ্ধে সাম্প্রতিক প্রাণঘাতী সহিংসতার কঠোর নিন্দা জানিয়েছে ইসলামিক সহযোগিতা সংস্থা (ওআইসি)। সেই সঙ্গে হত্যা ও হামলায় জড়িতদের বিচারের আওতায় নিয়ে আসতে ভারতীয় কর্তৃপক্ষের আহ্বান জানিয়েছে ইসলামি দেশগুলোর শীর্ষ এই সংস্থা। খবর এএফপি ও আলজাজিরার।

ভারতের রাজধানী নয়াদিল্লিতে গত রোববারে শুরু হওয়া এই দাঙ্গায় এখন পর্যন্ত ৩৮ জন নিহত হয়েছেন। এছাড়া বহু নিরপরাধ মানুষ আহত হয়েছেন। মসজিদ, সম্পত্তি ও মুসলমানদের বাড়িঘরে আগুন দিয়ে ভস্মিভূত করে দিয়েছে হিন্দুত্ববাদীরা।

বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ওআইসি বলেছে, ভারতে সব মুসলমান নাগরিক ও ধর্মীয় পবিত্র স্থানের সুরক্ষা নিশ্চিত করতে ভারতের প্রতি অনুরোধ করছি। ঘৃণ্য এই হামলায় হতাহতদের পরিবারের প্রতি আমরা আন্তরিক শোক প্রকাশ করছি। এছাড়া হত্যা ও হামলায় জড়িতদের বিচারের আওতায় নিয়ে আসতে ভারতীয় কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।

তবে এই বিবৃতিতে দায়িত্বজ্ঞানহীন আখ্যা দিয়ে বৃহস্পতিবার ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রাভিশ কুমার বলেন, দিল্লিতে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা চলছে। সংগঠনগুলোর কাছে আবেদন জানাচ্ছি। এ ধরনের দায়িত্বজ্ঞানহীন বক্তব্য থেকে বিরত থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *