দুই ছাত্রলীগ নেতা হত্যার বিচারের দাবিতে ঢাকা কলেজ ছাত্রলীগের বিক্ষোভ

পড়াশোনা বাংলাদেশ

::ইমামুল কবির: :

গত রোববার রাতে নোয়াখালীর বেগমগঞ্জে শিবিরের নৃশংস হামলায় নিহত ছাত্রলীগ নেতা রাকিবুল ইসলাম ওরফে রাকিব এবং হাদিউজ্জামান রাসেলের হত্যাকাণ্ডের সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে ঢাকা কলেজ ছাত্রলীগ।

সোমবার ৩ (মার্চ) সকাল ১১টায় ঢাকা কলেজ (ডিসি) বিজয় চত্বর  থেকে এ বিক্ষোভ কর্মসূচি শুরু হয়।

বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে অংশগ্রহন করেন ঢাকা কলেজ ছাত্রলীগের ৮টি হলের ছাত্রলীগ নেতা, কর্মীরা, এবং ইউনিটের প্রায় দুই হাজার নেতাকর্মী। মিছিলটি ঢাকা কলেজ বিজয় চত্বর  থেকে শুরু হয়ে নিউমার্কেট, সাইন্সল্যাব ঘুরে ঢাকা কলেজ  শহীদ মিনারে এসে শেষ হয়।

বিক্ষোভ সমাবেশে ছাত্রলীগের যুগ্ম আহবায়ক মাইনুল হাসান সবুজের বলেন, স্বাধীন বাংলাদেশে পাকিস্তানের প্রেতাত্মা জামাত-শিবিরের রাজনীতি চলবে না। বাংলাদেশের কোনো জায়গায় ছাত্রলীগ নেতাকর্মীদের উপর সামান্য আঘাত যদি আসে তাহলে আমরা সহ্য করবে না। নিহত রাকিব হত্যার সাথে জড়িত সকলের অবিলম্বে গ্রেফতারদাবি করছি।

ঢাকা কলেজ ছাত্রলীগের নেতা মো: সাইফুর রহমান (এমএস) বলেন, জামাত-শিবিরের কার্যক্রম ঢাকা কলেজ তো নয়, সারা বাংলাদেশেই চলবে না। তাদের প্রত্যেকটা কার্যক্রমে আমরা ঢাকা কলেজ ছাত্রলীগ আঘাত হানব। তিনি আরও বলেন শিবিরের বিরুদ্ধে ঢাকা কলেজ  ছাত্রলীগের যুদ্ধ হবে আর সে যুদ্ধে আমি সবার সামনে থাকব। এবং পরে তিনি এ নৃশংস হত্যাকান্ডরে সাথে জড়িত জামাত-শিবিরের নেতাদের গ্রেফতার দাবি করেন।

এ সময় ঢাকা কলেজ  ছাত্রলীগ কর্মীরা দু-একটা শিবির ধর, ধইরা ধইরা জবাই কর; শিবিরের চামড়া, তুলে আমরা; আমার ভাইয়ের রক্ত, বৃথা যেতে দেব না, হৈ হৈ রৈ রৈ, জামাত শিবির গেলি কৈ ইত্যাদি স্লোগান দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *