করোনার ভয়ঙ্কর আক্রমণে ইসরাইলের সেনাবাহিনী

মধ্যপ্রাচ্য লিড নিউজ

তেলআবি, ইসরাইল- প্রাণঘাতী করোনাভাইরাসের মহামারীআর ব্যাপক আক্রমণের মুখে পড়েছে ইসরাইলের সেনাবাহিনী।  আতঙ্ক গ্রাস করেছে পুরো দেশকে।  করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে ইসরাইলের ১ হাজার ২৬২ সেনাকে আইসোলেশনে রাখা হয়েছে। পবিত্র নগরী বেথেলহেম ভূতের শহরে পরিণত হয়েছে।

টাইমস অব ইসরাইল জানিয়েোছ, সেনাদের কাজে না গিয়ে আগামী দুই সপ্তাহ বাড়িতে থাকতে বলা হয়েছে। ইসরাইলের সামরিক বাহিনীর এক মুখপাত্র জানিয়েছেন, যেসব সেনা সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত বলে সন্দেহ করা হচ্ছে, তাদেরকে আইসোলেশনে রাখা হয়েছে। তার দাবি, এই সমস্ত সেনারা বেশিরভাগই ছুটিতে দেশের বাইরে ছিল।

কিন্তু দেশে ফেরার পরেই এই সমস্ত সেনাদের মধ্যে বেশ কিছু পরিবর্তন লক্ষ্য করা গিয়েছে। আর সতর্কতা হিসাবেই এই সিদ্ধান্ত বলে উক্ত সেনাবাহিনীর মুখপত্র জানিয়েছেন। এর আগে ইসরাইলের ১৮৯ সেনাকে ১৪ দিনের জন্য বাধ্যতামূলকভাবে আইসোলেশনে রাখা হয়েছিল।

বিশ্বের ১০৩ দেশে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। এখনও পর্যন্ত ইসরাইলের ২১ সেনাকে করোনাভাইরাসের পরীক্ষায় পজিটিভ পাওয়া গিয়েছে। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে চীন, থাইল্যান্ড, সিঙ্গাপুর, দক্ষিণ কোরিয়া, জাপান, ইতালি, ফ্রান্স, জার্মানি, স্পেন, অস্ট্রিয়া ও সুইজারল্যান্ডের নাগরিকদের ইসরাইলে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *