করোনা আতঙ্কে প্রাসাদ ছাড়লেন ব্রিটেনের রানী

ইউরোপ লিড নিউজ

লন্ডন, যুক্তরাজ্য- করোনা আতঙ্কে বাকিংহাম রাজপ্রাসাদ ছাড়লেন ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথ।  স্বামী প্রিন্স ফিলিপসহ উইন্ডসর ক্যাসেলে বসবাস করবেন তিনি। তবে পরিস্থিতি খারাপ হলে নরফোকের সান্দিরিঘামে কোয়ারেন্টাইনে থাকবেন। এমনই  সিদ্ধান্ত এলিজাবেথ ও প্রিন্স ফিলিপের। মার্কিন গণমাধ্যম নিউইয়র্ক পোস্ট ও ব্রিটিশ গণমাধ্যম দ্য সান এ খবর জানিয়েছে।

রিপোর্টে বলা হয়েছে, রাণী দ্বিতীয় এলিজাবেথ শারীরিকভাবে সুস্থ আছেন। করোনায় আক্রান্ত হওয়ার মতো কোনো ধরনের লক্ষণ তার মধ্যে প্রকাশ পায়নি। তবুও স্বাস্থ্য নিরাপত্তার বিষয়ে চূড়ান্ত গুরুত্ব দিয়ে বাকিংহাম প্যালেস ছেড়েছেন তিনি। প্রাসাদ ছেড়ে উইন্ডসর ক্যাসেলে রানী পৌঁছেছেন বলে নিউইয়র্ক পোস্টে বলা হয়েছে।

রানীর প্রাসাদ ত্যাগের ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে পুরো বাকিংহাম প্যালেসের কর্মীদের মধ্যে। করোনা আতঙ্কে গেল এক সপ্তাহ ধরে বাইরের মানুষের সাথে যেকোনো ধরনের সাক্ষাৎ বন্ধ রেখেছিলেন ৯৪ বছর বয়সী রানী এলিজাবেথ। এর একদিন আগে যুক্তরাজ্যের চেস্টারশায়ার, ক্যামডেন শহরে নির্ধারিত সফর বাতিল করেন রানী।

যুক্তরাজ্যে নতুন করে আরো ৩৪২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ফলে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১ হাজার ১৪০ জন। অপরদিকে দেশটিতে করোনায় মারা গেছেন আরো ১০ জন। ফলে এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ২১ জনের। এছাড়া করোনায় আক্রান্ত ১৮ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে বলে জানা গেছে।

বিশ্বকে প্রবলভাবে নাড়িয়ে দিয়েছে করোনাভাইরাস। বিশ্বের ১৫২টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই প্রাণঘাতী ভাইরাস। গোটা বিশ্বই এখন কার্যত অচল। বিভিন্ন দেশের সঙ্গে বিভিন্ন দেশের বিমান চলাচল বন্ধ করে দেয়া হচ্ছে।

ইতালিতে এবং স্পেনে ওষুধ ও খাবারের দোকান বাদে সব বন্ধ ঘোষণা করা হয়েছে। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে মৃতের সংখ্যা ৫ হাজার ৮৩৯ জনে দাঁড়িয়েছে।  আক্রান্ত প্রায় ১ লাখ ৫৬ হাজার ৭৩০ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *