ভারতে করোনা আক্রান্ত বেড়ে ১০৮, রাজ্যে রাজ্যে ভ্রমণ নিষেধাজ্ঞা

ভারত লিড নিউজ

নয়াদিল্লি, ভারত- ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ১০৮ জনে দাঁড়িয়েছে। এ পর্যন্ত ২ জনের মৃত্যু হয়েছে। রাজ্যে রাজ্যে  জারি করা হয়েছে ভ্রমণ নিষেধাজ্ঞা। সবচেয়ে বেশি আক্রান্ত মহারাষ্ট্র।  কেরালা দ্বিতীয় স্থানে রয়েছে। খবর টাইমস অব ইন্ডিয়ার।

পরিস্থিতি বিবেচনায় বেশ কয়েকটি রাজ্য করোনাকে মহামারী হিসেবে ঘোষণা করেছে এবং কিছু শহরে ১৪৪ ধারা জারি করা হয়েছে। বিহারের ৪ জেলায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। মধ্য প্রদেশের উজ্জয়নিতে ১৪৪ ধারা জারি করা হয়েছে। মহারাষ্ট্রের মুম্বাই পুলিশ দেশি-বিদেশি পর্যটকদের সফর বন্ধ করতে ১৪৪ ধারা জারি করেছে।

করোনা পরীক্ষায় বিভিন্ন রাজ্যের পক্ষ থেকে বিশেষ হেল্পলাইন চালু করা হয়েছে। দিল্লি, হরিয়ানা, উত্তরাখণ্ড ও কেরালা সরকার করোনাকে মহামারী হিসেবে ঘোষণা করেছে। পাশপাশি ভারতের কেন্দ্রীয় সরকার এরইমধ্যে পরিস্থিতি মোকাবিলায় ভারত-বাংলাদেশ, ভারত-নেপাল, ভারত-মিয়ানমার ও ভারত-ভুটান সীমান্ত দিয়ে যাত্রীদের যাতায়াত স্থগিত করেছে।

সোমবার (১৬ মার্চ) থেকে ভারত-পাকিস্তান সীমান্ত দিয়ে যাত্রীদের যাতায়াত বন্ধ থাকবে। একইসাথে ভারতের বিভিন্ন রাজ্যে স্কুল, কলেজ, সিনেমা হল, সুইমিং পুল, শপিং মল ইত্যাদি বন্ধ রাখা হয়েছে। করোনা আতঙ্কে যাত্রীরা বিগত ১২ দিনে রেলের টিকিট বাতিল করায় ভারতীয় রেলওয়ে কর্তৃপক্ষের কমপক্ষে ৮৫ কোটি টাকা ক্ষতি হয়েছে। ১২ মার্চ পর্যন্ত ১২ লাখ ২৯ হাজার যাত্রী তাদের টিকিট বাতিল করেছেন। সূত্র : পার্সটুডে

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।