ট্রাম্পের যে ভুলে প্রাণ হারাতে পারে লাখো মানুষ

আমেরিকা লিড নিউজ

ওয়াশিংটন ডিসি- করোনাভাইরাস তাণ্ডবে বর্তমানে যেসব দেশের অবস্থা সবচেয়ে করুণ তার মধ্যে একটি যুক্তরাষ্ট্র। গত সপ্তাহে মার্কিন প্রেসিডেন্টের কার্যালয় হোয়াইট হাউজ কেন্দ্রীয়ভাবে সামাজিক দূরত্ব বজায় রেখে চলতে নির্দেশ দিয়েছে। কিন্তু এখন আবার সে নিষেধাজ্ঞা তুলে নেয়ার ইঙ্গিত দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

সারা বিশ্বেই নাগরিকদের ঘরে থাকার পরামর্শ দেয়া হচ্ছে। কিন্তু ট্রাম্প চান, আমেরিকানরা কাজে যোগদান করুক। কারণ কাজ বন্ধ থাকলে অর্থনীতি হুমকির মধ্যে পড়বে। এতে দেশ আরও ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি হবে।

এ বিষয়ে বেশ কয়েকটি টুইট করেছেন ট্রাম্প। এসব টুইটে তিনি বারবার বলছেন, আমেরিকানরা কাজে ফিরতে চায়। সামাজিক দূরত্ব বজায় রেখেই তারা কাজ করবে।  করোনাভাইরাস কীভাবে মোকাবেলা করা হবে সে বিষয়ে ১৫ দিনের মধ্যে সিদ্ধান্ত নেবে তার সরকার।

তার এসব টুইটের পর আশঙ্কা করা হচ্ছে  যে যারা ভাইরাসে সংক্রমিত হয়েছে তাদের আলাদা করে ফেলা হবে এবং সুস্থদের কাজে ফিরতে বলা হবে। যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত ৬০ হাজার ৬৩ জন আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ৮০৮ জন। ট্রাম্পের এ সিদ্ধান্ত দেশব্যাপী বিপর্যয় সৃষ্টি করতে পারে। এতে লাখ লাখ মানুষের মৃত্যু হতে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে।

দেশটির সার্জন জেনারেল ডা. জেরোমি অ্যাডামস বলেছেন, আমাদের দেশ হিসেবে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে। আমাদের এখন সত্যিই ঘরে থাকা প্রয়োজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *