কাউন্সিলরের বাধায় ঢাকায় করোনা হাসপাতাল নির্মাণ বন্ধ

বাংলাদেশ লিড নিউজ

ঢাকা- করোনাভাইরাসের মহামারীর মধ্যে আক্রান্তদের চিকিৎসার জন্য আকিজ গ্রুপ তেজগাঁও শিল্পাঞ্চলে অস্থায়ী ভিত্তিতে দ্রুত একটি হাসপাতাল নির্মাণ কাজ শুরু পর পরই ঢাকা উত্তর সিটি করপোরেশনের ২৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সফিউল্লাহ শফি ও তার লোকজনের বাধায় বন্ধ হয়েছে। শনিবার (২৮ মার্চ) দুপুরে তেজগাঁওয়ের শান্তা টাওয়ারের পাশে আকিজের জমিতে নির্মাণাধীন ওই প্রকল্পে হামলায় নিরাপত্তাকর্মী ও নির্মাণ শ্রমিকসহ তিনজন আহত হয়েছেন বলে পুলিশ জানিয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর ১টার দিকে কাউন্সিলর সফিউল্লাহ শফি ও শ’দুয়েক লোক আকিজের ওই স্থাপনায় গিয়ে নিরাপত্তাকর্মী ও নির্মাণ শ্রমিকদের ওপর হামলা করে এবং বলাকা মোড়ে বিক্ষোভ দেখায়। প্রায় দেড় ঘণ্টা পর পুলিশ এসে ‘হাসপাতাল হবে না এবং নির্মাণ কাজ বন্ধ থাকবে’ এমন আশ্বাস দিলে তারা চলে যায়।

জানা যায়, আকিজ গ্রুপের পরিচালকেরা ব্যবসার বিভিন্ন বিভাগ থেকে নানাভাবে মানুষকে সহায়তা করছেন। তারা মাস্ক তৈরি করে দিয়েছেন। খাদ্য বিতরণ করছেন। জীবাণুনাশক বিতরণ করছেন। এক কর্মকর্তা বলেন, চীনের উহানে কয়েক দিনের মধ্যে যেভাবে হাসপাতাল তৈরি হয়েছে, সেভাবেই বাংলাদেশে হাসপাতালটি তৈরি করার চেষ্টা চলছে। জমিটিতে এতদিন আকিজ গ্রুপের কিছু কিছু কাজ হতো। সব খালি করে হাসপাতাল করা হচ্ছে।

স্থানীয় কাউন্সিলর শফিক সাংবাদিকদের বলেছেন, ‘এমন হাসপাতাল মহল্লার মধ্যে না হওয়া ভালো । তাই জনতা গিয়েছিলো।’এ সময় তিনি চাঁদাবাজির অভিযোগ অস্বীকার করেন । এদিকে হাসপাতাল বন্ধের বিষয়ে তেজগাঁও শিল্পাঞ্চল থানার ওসি আলী হোসেন বলেন, পরিস্থিতি এখন স্বাভাবিক। যারা ভুল ম্যাসেজে ভুল বুঝে বিক্ষোভ করতে এসেছিল তাদের বুঝিয়ে সরিয়ে দেয়া হয়েছে।

তথ্যমতে, শুক্রবার থেকেই একটি খবর চাউর হয় যে, করোনা চিকিৎসায় ঢাকায় হচ্ছে চীনের মতো হাসপাতাল। আর সেটা করছে আকিজ গ্রুপ। দেশের অন্যতম শীর্ষ করপোরেট প্রতিষ্ঠান আকিজ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শেখ বশির উদ্দিন ব্যক্তি উদ্যোগে এটি করছেন বলেও জানা যায়। এ খবরে বিভিন্ন মহলে আশার সঞ্চার হয়। নেটিজেনরা এমন উদ্যোগের ভূয়সী প্রশংসা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *