করোনায় আক্রান্ত জাতিসংঘের ৮৬ কর্মী

Uncategorized ইউরোপ লিড নিউজ

এশিয়ান র্জানাল ডেস্ক- করোনা ভাইরাসের সংক্রমণ থেকে বাদ পড়েনি জাতিসংঘও। বিশ্বের বিভিন্ন দেশে জাতিসংঘের অন্তত ৮৬ কর্মী আক্রান্ত হয়েছে বলে জানিয়েছে সংস্থাটি। খবর নিউ ইয়র্ক টাইমসের।

জাতিসংঘের মুখপাত্র স্টিফেন দুজারিক বলেছেন, বিশ্ব জুড়ে জাতিসংঘের ৮৬ কর্মীর দেহে কোভিড-১৯ করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে ইউরোপে। তবে এর বাইরেও আফ্রিকা, এশিয়া মধ্যপ্রাচ্য এবং মার্কিন যুক্তরাষ্ট্রেও করোনা ভাইরাসে আক্রান্ত আমাদের কর্মী রয়েছে।

দুজারিক বলেন, জাতিসংঘের হেড কোয়ার্টার নিউ ইয়র্কে যেখানে এক সঙ্গে ১১ হাজার মানুষ কাজ করতো, সেখানে শুক্রবার সকালে এই সংখ্যা গিয়ে দাঁড়িয়েছিল ১৪০ জনে। জেনেভায় যেখানে জাতিসংঘের অফিসে ৪ হাজার মানুষ প্রতিদিন আশা যাওয়া করতো, সেখানে বৃহস্পতিবারের সংখ্যা ছিল ৭০ এর মতো। ভিয়েনায় ৯৭ শতাংশ মানুষ অফিসে বাইরে থেকে কাজ করছে। এছাড়াও আদ্দিস আবাবা, ইথিওপিয়ায় প্রায় ৯৯ শতাংশ মানুষ ঘরে থেকে কাজ করছে।

ওয়ার্ল্ডওমিটারের তথ্য মতে, মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে বিশ্বজুড়ে এ পর্যন্ত মারা গেছেন ২৮ হাজার ৮০২ জন। এই ভাইরাসে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৬ লাখ ২২ হাজারের বেশি মানুষ। আর সুস্থ হয়েছেন ১ লাখ ৩৭ হাজার মানুষ।

এমএ/পি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *