করোনা আক্রান্তদের সেবায় হাসপাতালে সুইডেনের রাজকন্যা

ইউরোপ লিড নিউজ

স্টকহোম,সুইডেন- করোনা আক্রান্তদের চিকিৎসা সেবার জন্য এগিয়ে এলেন সুইডেনের রাজকুমারী সোফিয়া। রাজধানী স্টকহোমের সোফিয়াহেমেট হাসপাতালে কাজ শুরু করেছেন তিনি। ৩৫ বছর বয়সি সুইডেনের এই রাজকুমারী এই হাসপাতালেরই একটি সম্মানীয় পদে রয়েছেন। নিজের হাসপাতালেই এখন তিনি স্বেচ্ছায় রোগীদের সেবার কাজে যোগ দিয়েছেন। তবে সোফিয়া সরাসরি করোনা আক্রান্তদের সেবার সঙ্গে যুক্ত থাকতে পারবেন না।

পরিবর্তে, তিনি হাসপাতালের অন্য স্বাস্থ্যকর্মীদের সাহায্য করবেন। অনলাইনে একসময় তিনদিনে একটি ইনটেনসিভ প্রোগ্রামে অংশগ্রহণ করেছিলেন সোফিয়া। তার ভিত্তিতেই সংকটজনক এই পরিস্থিতিতে হাসপাতালের স্বাস্থ্যকর্মীদের পাশে দাঁড়িয়েছেন অকুতোভয় সোফিয়া।

ওয়াল্ডোমিটারের তথ্য অনুযায়ী সুইডেনে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৫৪০ জন এবং মারা গেছে এক হাজার ৩৩৩ জনের। এই পরিস্থিতি প্রাণঘাতি ভাইরাসে আক্রান্ত রোগীদের পাশে থেকে সেবা দেওয়ার জন্য হাসপাতালে ছুটে গেছেন রাজকন্যা সোফিয়া। হেমেটে হাসপাতালে রোগীদের সহায়তায় যোগ দেওয়ার আগে নিবিড় পরিচর্যাকেন্দ্রে করোনা রোগীদের সেবায় সহায়তা করার জন্য অনলাইনে প্রশিক্ষণ নিয়েছেন তিনি।

হেলমেট হাসপাতালের মুখপাত্র জানিয়েছেন, সোফিয়া এবং তার কাছ থেকে প্রশিক্ষণ নিয়ে স্বেচ্ছাসেবকরা মূলত, জীবাণুনাশক ছেঁটাবে, রান্নাঘরে কাজ করবে এবং পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মী হিসেবে কাজ করবে। রাজপরিবার থেকে জানানো হয়েছে, আমরা যে বিশাল সঙ্কটের মধ্যে পড়েছি, তা থেকে উত্তরণে রাজকন্যা যুক্ত হয়ে স্বাস্থ্যকর্মীদের লড়াইয়ে সহায়তা করতে চায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *