আসসালামু আলাইকুম বলে রমজানের শুভেচ্ছা জানালেন কানাডার প্রধানমন্ত্রী

আমেরিকা লিড নিউজ

অটোয়া, কানাডা- পবিত্র রমজান মাস উপলক্ষে প্রতিবারের মতো এবারও নিজ দেশ ও বিশ্বের সব মুসলিমকে শুভেচ্ছা জানিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। শুক্রবার ফেসবুক এবং টুইটারে এক ভিডিও বার্তায় শুভেচ্ছা জানান তিনি।

সবার প্রতি সালাম প্রদর্শন করে জনপ্রিয় এ প্রধানমন্ত্রী বলেন, ‘আসসালামু আলাইকুম। কানাডা ও বিশ্বের বিভিন্ন দেশের মুসলমানরা আজ থেকে রোজা রাখা শুরু করছেন। সারাদিন রোজা শেষে সন্ধ্যায় তা ভঙ্গ করবেন তারা। এছাড়াও মাসজুড়ে ইবাদত করবেন। তাই এই রমজান উপলক্ষে মুসলমানদের প্রতি ইসলামের মূল্যবোধ অনুযায়ী যথযাথ সম্মান প্রদর্শনের আহ্বান জানাচ্ছি।’

আরও পড়তে পারেন- মহামারীর মধ্যে শ্রীলংকায় মসজিদে তারাবি ইফতার নিষেধ

করোনা ভাইরাসের মহামারীর মধ্যেই শুক্রবার থেকে বিশ্বের বেশিরভাগ অঞ্চলে রমজান শুরু হয়েছে। ট্রুডো বলেন, নিঃসন্দেহে এবারের রজমান হবে সম্পূর্ণ আলাদা। আমি জানি মানুষ তাদের জীবনে রজমানের প্রকৃত অর্থ খুঁজে বের করবে।’

তিনি বলেন, কানাডার মুসলমানরা সবসময়ই আমাদের এই দেশকে অপেক্ষাকৃত ভালো ও শক্তিশালী জায়গা হিসেবে গড়ে তুলতে অবদান রাখছেন। এ মাসেও এর ব্যতিক্রম হবে না।

প্রধানমন্ত্রী ট্রুডো বলেন, প্রবীণদের খাদ্য সহায়তার জন্য বিভিন্ন সংস্থা ইতোমধ্যেই সহযোগিতা শুরু করেছে। এছাড়া আমাদের সম্মুখ সারির অর্থাৎ চিকিৎসকদের জন্য প্রয়োজনীয় মেডিক্যাল সরঞ্জামও সরবরাহ করা হচ্ছে।

জাস্টিন ট্রুডো বলেন, এবার বাসায় থেকে রোজা পালন করুন। মসজিদ বা কমিউনিটি সেন্টারে বন্ধুদের সঙ্গে ইফতার না করে তাদের সঙ্গে অনলাইনে যুক্ত হন। আনাদোলু এজেন্সি।

(ভালো লাগবে নিউজটি অবশ্যই শেয়ার করে আরেকজনকে পড়ার সুযোগ করে দিন)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *