নিলামে বিক্রি মাশরাফির ব্রেসলেট

নিলামে ৪২ লাখ টাকায় বিক্রি মাশরাফির ব্রেসলেট

খেলা বাংলাদেশ

ঢাকা, বাংলাদেশ- ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজার একটি ব্রেসলেট অবিশ্বাস্য দামে বিক্রি হয়েছে। ৪২ লাখ টাকায় ব্র্রেসলেটটি কিনে নিয়েছেন বাংলাদেশের আর্থিক প্রতিষ্ঠানগুলোর সংগঠন বাংলাদেশ লিজিং অ্যান্ড ফাইন্যান্স কোম্পানি অ্যাসোসিয়েশন (বিএলএফসিএ )। তাদের পক্ষে নিলামে অংশ নেন সংস্থাটির চেয়ারম্যান মোমিনুল ইসলাম। তিনি আবার আইপিডিসির ম্যানেজিং ডিরেক্টর।

করোনায় ক্ষতিগ্রস্তদের সহায়তার জন্য ১৮ বছর ধরে ব্যবহৃত ব্রেসলেটটি নিলামে তোলেন মাশরাফি। শুরুতে এর ভিত্তিমূল্য ছিল ৫ লাখ টাকা। গ্রামীণ ফোন এবং দুটি বেসরকারি ব্যাংক কিনতে চেয়েছিল তার ব্যবহৃত ব্রেসলেটটি। কিন্তু অকশন ফর অ্যাকশনের মাধ্যমে নিলামে তোলা হয়েছিল ব্রেসলেটটি। রোববার রাত সাড়ে ৯টায় শুরু হয় ব্রেসলেটের নিলাম। সেখানেই আগ্রহীরা ঝাঁপিয়ে পড়েছেন মাশরাফির ব্রেসলেট কিনতে।

আরও পড়ুন: ১৭ লাখে মুশফিকের ক্রিকেট ব্যাট কিনলেন আফ্রিদি

চাল উৎপাদনে ইন্দোনেশিয়াকে টপকে তৃতীয় বাংলাদেশ

আমের আকৃতির ডিম পাড়ছে মুরগি

প্রথমে সঞ্চালক আরিফ আর হোসেন ঘোষণা দেন, ৪০ লাখ টাকায় সর্বশেষ বিডকারী প্রতিষ্ঠান বিএলএফসিএর পক্ষ থেকে মোমিনুল ইসলাম করেছেন। কিন্তু অতিরিক্ত ২ লাখ টাকা আসলো কোত্থেকে? সেটাই জানিয়েছেন বিএলএফসিএর চেয়ারম্যান।

বাড়তি দুই লাখের বিষয়ে মোমিনুল ইসলাম বলেন, ‘আইপিডিসির সঙ্গে অকশন ফর অ্যাকশনের একটা সমঝোতা আছে। ১০টা আইটেম পর্যন্ত আমরা ৫ পারসেন্ট করে এডিশনাল দেবো। সুতরাং, ৪০ লাখের সঙ্গে আরও ৫ পার্সেন্ট ২ লাখ। মোট ৪২ লাখ টাকায় এই ব্রেসলেটটা কিনতে চাচ্ছি।’

সঙ্গে সঙ্গে মাশরাফি হাতের ব্রেসলেট খুলে বলেন, এই যে এটা আপনার জন্য এই মুহূর্তে খুলে রেখে দিলাম। সে সঙ্গে বিএলএফসিএকে ধন্যবাদ জানিয়ে মোমিনুল ইসলামকে তিনি বলেন, ‘আপনাকে এবং আপনার সঙ্গে আরো যারা আছে, সবাইকে আমার অন্তরের অন্তঃস্থল থেকে ধন্যবাদ।’

নিলাম সঞ্চালক আরিফ আর হোসাইন সর্বশেষ জানিয়েছেন, বিএলএফসিএ সোমবার ১২টার মধ্যেই ৪২ লাখ টাকার পুরো ফান্ড ট্রান্সফার করে দেবে। এরই মধ্যে তারা অ্যাকাউন্ট নাম্বার চেয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।