বাবা হলেন উসাইন বোল্ট

কন্যা সন্তানের বাবা হলেন উসাইন বোল্ট

আফ্রিকা খেলা

কিংস্টন, জ্যামাইকা- বাবা হলেন পৃথিবীর সবচেয়ে দ্রুতগতির মানব উসাইন বোল্ট। অলিম্পিকে ৮টি সোনাজয় এ স্প্রিন্টার প্রথমবারের মতো বাবা হয়েছেন। গত রোববার বোল্ট ও তার বান্ধবী ক্যাসি বেনেট পৃথিবীতে স্বাগত জানান ফুটফুটে এক কন্যা সন্তানকে।

উসাইন বোল্টের বাবা হওয়ার খবর নিশ্চিত করে টুইট করেছেন জ্যামাইকার প্রধানমন্ত্রী অ্যান্ড্রু হোলনেস। করোনাভাইরাসের এই সময়ে তাতে ক্যারিবীয় দ্বীপদেশ জ্যামাইকায় খুশির হুল্লোর পড়েছে।

সোমবার এক টুইট বার্তায় ১০০ ও ২০০ মিটার স্প্রিন্টে বিশ্ব রেকর্ডের মালিক বোল্টকে অভিনন্দন জানান জ্যামইকান প্রধানমন্ত্রী। লেখেন  ‘তাদের শিশু কন্যার আবির্ভাব উপলক্ষে আমাদের স্প্রিন্ট কিংবদন্তি উসাইন বোল্ট ও কেসি বেনেটকে অভিনন্দন।’

আরও পড়তে পারেন:

নিলামে ৪২ লাখ টাকায় বিক্রি মাশরাফির ব্রেসলেট

১৭ লাখে মুশফিকের ক্রিকেট ব্যাট কিনলেন আফ্রিদি

বিদেশি ছাড়া আইপিএল খেলবে না চেন্নাই

বোল্ট যে বাবা হতে যাচ্ছেন তা জানা গিয়েছিল গত মার্চেই। সে সময় এক ভিডিও বার্তায় অনাগত সন্তানের লিঙ্গ পরিচয় জানিয়েছিলেন বোল্ট দম্পত্তি। ৩৩ বছর বয়সী বোল্ট অবশ্য চাচ্ছেন না সন্তান তার মতো অ্যাথলেটিকসে নাম লেখাক।

নিজের অভিজ্ঞতা থেকেই যুক্তরাষ্ট্রের মায়ামিতে সুপার বোলের এক অনুষ্ঠানে সেটির ব্যাখ্যা দিয়েছিলেন টানা তিনটি অলিম্পিকে ১০০ ও ২০০ মিটার স্প্রিন্টের ‘ডাবল’ জেতা বোল্ট, ‘আমার বাচ্চাদের জন্য ওটি খুব কষ্টের কাজ হবে। ওরা যদি চায় (স্প্রিন্টার হতে) আমার কোনো আপত্তি থাকবে না। তবে শুরুতে আমি নিরুৎসাহিত করব। কারণ, আমি তো জানি কী পরিমান চাপ সামলাতে হয়।’

সেই চাপ কী দারুণভাবেই না সামলাতেন বোল্ট। অলিম্পিক ও বিশ্ব চ্যাম্পিয়নশিপ মিলিয়ে তার জেতা ১৯টিই সোনাই কথা বলে বোল্টের হয়ে। ২০১৭ সালে অবসরে যাওয়া বোল্টের সোনার পদক আরেকটি বেশি থাকতেই পারত যদি না সতীর্থের ডোপ পাপের কারণে একটি পদক খোয়া না যেত।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।