সোহরাওয়ার্দী কলেজ ছাত্রলীগ

জাজিরায় ঈদ উপহার নিয়ে দুঃস্থদের পাশে সোহরাওয়ার্দী কলেজ ছাত্রলীগ

বাংলাদেশ

ইমামুল কবির, ঢাকা- শরীয়তপুরের জাজিরা উপজেলায় ঈদ উপহার নিয়ে অসহায় ও দুঃস্থদের পাশে দাঁড়িয়েছে পুরান ঢাকার সোহরাওয়ার্দী কলেজ ছাত্রলীগ। ঈদুল ফিতরকে সামনে রেখে কলেজ ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক ও সাবেক সভাপতি (রাষ্ট্রবিজ্ঞান বিভাগ) শাহরিয়ার রাহাত মোড়লের শনিবার উপজেলার পূর্ব-নাওডোবা ইউনিয়নের অন্তত ৫০টি দরিদ্র পরিবারের মাঝে তৈল, পোলাও চাল, সেমাই, চিনি, দুধ, কিচমিচ ও সাবান প্রভৃতি সামগ্রী বিতরন করা হয়।

ঈদ উপহারের ব্যাপারে শাহরিয়ার রাহাত মোড়ল বলেন,বাংলাদেশ ছাত্রলীগ সবসময় অসহায় মানুষের কল্যাণে কাজ করে। তিনি আরও বলেন, বাংলাদেশ ছাত্রলীগের নির্দেশে যে কোন সময় যে কোন অসহায় মানুষের পাশে অতীতেও ছিলাম ভবিষ্যৎতেও তাদের যে কোন সংকটকালীন সময়ে পাশে কেন্দ্রীয় ছাত্রলীগ তথা দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে পালন করে যাবে, ইনশাআল্লাহ।

এর আগেও বিভিন্ন সময় নানাভাবে অসহায় মানুষের পাশে থেকে মানবিক ছাত্রনেতা হিসাবে সকলের প্রশংসা কুড়িয়েছেন রাহাত মোড়ল।

আরও পড়ুন:

ঈদ উপহার নিয়ে দুঃস্থদের পাশে ঢাকা কলেজ ছাত্রলীগ

এদিকে শনিবার সন্ধ্যায় বাংলাদেশের আকাশে শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। ফলে সোমবার (২৫ মে) বাংলাদেশে পালিত হবে ঈদুল ফিতর। শনিবার (২৩ মে) দেশের আকাশে চাঁদ না ওঠার খবর জানিয়েছে জাতীয় চাঁদ দেখা কমিটি।

১৪৪১ হিজরি সনের পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখার সংবাদ পর্যালোচনা এবং এ বিষয়ে সিদ্ধান্ত নিতে সন্ধ্যায় এ কমিটির সভা হয়। ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মোকাররম সভাকক্ষে সভায় সভাপতিত্ব করেন ধর্ম সচিব নুরুল ইসলাম। সভা শেষে তিনি জানান, দেশের শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। সোমবার সারা দেশে পবিত্র ঈদুল ফিতর পালিত হবে।

ঈদ উপলক্ষে রোববার (২৪ মে) সন্ধ্যা সাড়ে সাতটায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (২৩ মে) প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে দেওয়া এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম রাষ্ট্রীয় সংবাদ সংস্থা বাসসকে জানিয়েছেন, ‘আগামীকাল (রবিবার) সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে প্রধানমন্ত্রী ভাষণ দেবেন।’

তার ভাষণ বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারসহ সব বেসরকারি টিভি চ্যানেল এবং বেতারও সম্প্রচার করবে। প্রধানমন্ত্রীর ভাষণে দেশবাসীর সঙ্গে পবিত্র ঈদের আনন্দ ভাগাভাগি করে নেওয়ার পাশাপাশি দেশবাসীর কল্যাণ কামনা এবং করোনা পরিস্থিতিতে করণীয় এবং বিভিন্ন নির্দেশনা থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *