ঈদ উপহার বাঁধন

১৮১টি পরিবারকে ঈদ উপহার দিল বাঁধন

বাংলাদেশ

খুলনা, বাংলাদেশ: করোনা ভাইরাস প্রতিরোধে আরোপিত লকডাউনে অসহায় ও দুঃস্থদের পাশে দাঁড়িয়েছে স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধন। ক্ষতিগ্রস্থ শ্রমজীবী ১৮১টি পরিবারকে ঈদ উপহার পৌছে দিয়েছে দেশের অন্যতম বৃহৎ ও অলাভজনক এই সংগঠনটি।

বাঁধন কেন্দ্রীয় পরিষদ ও বাঁধন ফাউন্ডেশনের উদ্যোগে এবং বাঁধন খুলনা জোনের কর্মীদের সহযোগিতায় শনিবার এসব পরিবারকে প্রয়োজনীয় খাদ্যদ্রব্য সামগ্রী চাল-ডাল-আলু-তেল-লবন-পিয়াজ-সেমাই-চিনি-দুধ-সাবান পৌঁছে দেয়া হয়।

বাগেরহাট, নড়াইল, গোপালগঞ্জ, খুলনা ও যশোর জেলায় মোট ১৮১টি পরিবারের প্রত্যেকটিকে ১০ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি ডাল, ১ লিটার তেল, ১কেজি পিয়াজ, ১/২ কেজি লবণ, ১/২ কেজি প্যাকেট সেমাই, ৫০০গ্রাম চিনি, ১ প্যাকেট গুঁড়া দুধ, ১টি সাবান দেয়া হয়েছে।

বাঁধনের ঈদ উপহার

খাদ্যদ্রব্য সামগ্রী বিতরণের কার্যক্রমে সময়, শ্রম ও অর্থ দিয়ে সহযোগিতা করেছে বাঁধন খুলনা জোন, বাঁধন সাতক্ষীরা সরকারী কলেজ ইউনিট, বাঁধন সরকারি পিসি কলেজ ইউনিট ও বাঁধন নড়াইল ভিক্টোরিয়া সরকারি কলেজ ইউনিট। পাশে ছিল বাঁধন বঙ্গবন্ধু বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ইউনিট, বাঁধন খুলনা বিশ্ববিদ্যালয় ইউনিট ও বাঁধন_মাইকেল_মধুসূদন_কলেজ_ইউনিট।

করোনা লকডাউনের শুরু থেকেই বাঁধন সারাদেশেই দুঃস্থ ও অসহায়দের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করে আসছে। সর্বশেষ শনিবার ছিল সংগঠনের ১৯তম কার্যক্রম। এর আগে বাঁধন কেন্দ্রীয় পরিষদ, বাঁধন ফাউন্ডেশন ও বাঁধন পদ্মা জোনের উদ্যোগে বাঁধন সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ ইউনিটের কর্মীদের সহযোগিতায় মাগুরা জেলায় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

১৮তম কার্যক্রমের অধীনে ২১টি পরিবারের প্রত্যেকটিকে ঈদ উপহার হিসাবে ৮ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি ডাল, ১ লিটার তেল, ১ কেজি পিয়াজ, ১/২ কেজি প্যাকেট সেমাই, ৫০০গ্রাম চিনি, ১ কেজি লবণ , ৫০০ গ্রাম চিড়া, ১ প্যাকেট দুধ ও ১টি বল সাবান বিতরণ  করা হয়।

ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌছে দিচ্ছেন বাঁধনের কর্মীরা

করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ কার্যক্রম অব্যাহত রাখতে দৃঢ় প্রত্যয়ী সংগঠনের কর্মকর্তারা। এ ব্যাপারে বাঁধনের প্রতিষ্ঠাতা ও বাঁধন ফাউন্ডেশনের চেয়ারম্যান মো: শহিদুল ইসলাম রিপন বলেন, যতদিন করোনা বিদায় না নিচ্ছে, ততদিন অসহায় মানুষের পাশে থাকবে বাঁধন।

সংগঠনের কেন্দ্রীয় উপদেষ্টা মঈনুল হাসান শিমুল বলেন, ‘করোনা পরিস্থিতির শুরু থেকে সারাদেশেই বাঁধনের খাদ্যসাগ্রী বিতরণের কার্যকম চলছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এটা অব্যাহত থাকবে।’ করোনায় আক্রান্তদের চিকিৎসার জন্য বাঁন রক্তের প্লাজমা সেল সংগ্রহও করছে বলে জানান তিনি।

প্রধানত বাঁধনের সদস্যদেরে আর্থিক সহায়তাতেই অসহায়দের মাঝে খাদ্যসামগ্রী বিতরণের কর্মকাণ্ড চলছে। তবে অন্যদেরও এই কর্মকাণ্ডে সহযোগিতার আহ্বান জানয়েছে এর কর্মকর্তারা। আর্থিক সাহায্য পাঠানোর উপায়: বিকাশ: ০১৬১৪৬১১৫৩২ (পারসোনাল) ও রকেট: ০১৯১১৫০৩০৯০২ (পারসোনাল )। এছাড়া ব্যাংক_হিসাব দেয়া হয়েছে।

Account Title: Badhan Foundation

Account No: 1051200003496

Routing no: 090274309.

Swift code:DBBLBDDHCTS

Bank Name: Dutch Bangla Bank Ltd.

Bank Branch: Foreign Exchange, Motijheel, Dhaka.

রয়েছে পেপালে টাকা পাঠানোর সুবিধাও। পেপাল: farhad.jion@gmail.com

এছাড়া সরাসরি যোগাযোগ: ০১৭১১৯০০১৫৪ (চেয়ারম্যান)

০১৩১১৪৭৭৯৩৩ (সেক্রেটারি জেনারেল), বাঁধন ফাউন্ডেশন।

আরও পড়তে পারেন:

বাঁধন সলিমুল্লাহ হল শাখার নবীন বরণ ও ডোনার সম্মাননা অনুষ্ঠিত

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *