ঝিনাইদহে করোনা আক্রান্ত ১০০ ছাড়াল

বাংলাদেশ

ইমামুল কবির, ঢাকা- ঝিনাইদহে করোনা আক্রান্ত ১০০ ছাড়াল। জেলায় ২৫ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্তের পর থেকে এখনও পর্যন্ত জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ১১৯ জন।

সিভিল সার্জন কার্যালয়ের করোনা সেলের চিকিৎসক ডা. প্রসেনজিৎ বিশ্বাস পার্থ জানান, জেলায় এ পর্যন্ত ১৭৫৫টি নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয় এবং এ পর্যন্ত ১৪৭৮টি নমুনার রিপোর্ট পাওয়া গেছে। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে সদর উপজেলায় ২৭ জন, কালীগঞ্জে ৩৩ জন, শৈলকূপায় ২১ জন, হরিণাকুন্ডুতে ১১ জন, কোটচাঁদপুরে ২০ জন ও মহেশপুরে সাত জনসহ জেলায় মোট ১১৯ জনের।

ঝিনাইদহে ৬ জুন থেকে ১৮ জুন পর্যন্ত গত ১১ দিনে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৬৫ জন। এবং জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে দুই জন মারা গেছেন। জেলায় এ পর্যন্ত করোনা থেকে ৪৩ জন সুস্থ হয়েছেন। ঝিনাইদহ সিভিল সার্জন কার্যালয় আজ এ তথ্য নিশ্চিত করেন।

আরও পড়ুন

[বাংলাদেশে করোনা আক্রান্ত লাখ ছাড়াল]

[গণস্বাস্থ্যের কিট কার্যকর নয়: বিএসএমএমইউ]

সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, গত ৭ জুন স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইটে দেশের একমাত্র গ্রিন জোন জেলা ঘোষণা করা হয়েছিল ঝিনাইদহকে। পরে সেই তালিকা ওয়েবসাইট থেকে সরিয়ে নেওয়া হয়। এরপর থেকে জেলায় বাড়তে থাকে করোনায় আক্রান্তের সংখ্যা।

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের করোনা পরীক্ষার ল্যাবে আজ ১৭০ জনের নমুনা পরীক্ষায় ৩৯ জনের করোনা শনাক্ত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. তানভীর ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘ল্যাবে আজ যশোরের ৫৪ জনের নমুনা পরীক্ষা করে ১৬ জন, বাগেরহাটে ৭৬ জনের নমুনা পরীক্ষা করে ১৭ জন, মাগুরার ১৮ জনের নমুনা পরীক্ষা করে দুই জন ও নড়াইলের ২২ জনের নমুনা পরীক্ষা করে চার জনের করোনা শনাক্ত হয়েছে।’

ঝিনাইদহে করোনায় আক্রান্ত হয়ে প্রথম মৃত্যু হয় চলতি মাসের প্রথম দিকে।

মৃতের নাম কৃষ্ণ গোপাল সাহা (৫০)। তিনি শৈলকুপা উপজেলার কবিরপুরের পদা সাহার ছেলে। 

গত ৭ জুন নিজ বাড়িতে করোনা উপসর্গ নিয়ে তিনি মারা যান। এরপর তার নমুনা সংগ্রহ করে খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাব পরীক্ষার জন্য পাঠানো হয়। শুক্রবার সকালে জেলা সিভিল সার্জন অফিসে পাঠানো রিপোর্টে মৃত ওই ব্যক্তির করোনা পজিটিভ আসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *