চৌগাছায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কলেজ ছাত্রের মৃত্যু

বাংলাদেশ

যশোরের চৌগাছায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক কলেজছাত্রের মৃত্যু হয়েছে। শুক্রবার (১০ জুলাই) উপজেলার পুড়াপাড়া বাজারের পাশে একটি বাড়িতে বিদ্যুতের লাইন মেরামত করতে গিয়ে এই দুর্ঘটনা ঘটে। নিহত ছাত্রের নাম নাহিদ হাসান। বয়স ১৭ বছর। তিনি সুখপুকুরিয়া ইউনিয়নের রামকৃষ্ণপুর গ্রামের আসলাম হোসেনের ছেলে।

নাহিদ হাসান মহেশপুর উপজেলার ডাঃ সাইফুল ইসলাম ডি‌গ্রি কলেজের দ্বাদশ শ্রেণীর বিজ্ঞান বিভাগের ছাত্র। উপজেলার সুখপুকুরিয়া ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব তোতা মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। নাহিদের স্বজনরা জানান, সে পড়ালেখার পাশাপা‌শি ইলেকট্রনিক্স এর কাজ করতেন। শুক্রবার তিনি কাজের জন্য পুড়াপাড়া বাজারের জাহাঙ্গীর আলমের বা‌ড়িতে যান।

এ সময় লাইনে বিদ্যুৎ না থাকায় তিনি মেইন সুইচ বন্ধ না করে তার মেরামত কাজ শুরু করেন। হটাৎ দুপুর ১:৩০ মিনিটে বিদ্যুৎ চলে আসলে নাহিদ বিদ্যুৎস্পৃষ্ট ‌হয়ে ঘটনাস্থলেই মারা যান। নাহিদ হাসানের অকাল মৃত্যুতে নিহতের পরিবারের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। সহপাঠী ও শিক্ষকরা  শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে।

এদিকে রাজধানীর পল্লবীতে নির্মাণাধীন ভবনে কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। তার নাম বোরকান (২৭)। তিনি পেশায় রাজমিস্ত্রি ছিলেন। শুক্রবার (১০ জুলাই) দুপুরে এ ঘটনা ঘটে। 

নির্মাণাধীন ভবন মালিকের জামাতা দেলোয়ার জানান, বোরকান ভবনের তৃতীয় তলায় জানালার পাশে পলেস্তারার কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অচেতন হয়ে পড়েন। উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার পরিবারের সঙ্গে যোগাযোগের চেষ্টা চলছে।
ঢামেক হাসপাতাল পুলিশ বক্সের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া জানান, মৃতদেহ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানাকে জানানো হয়েছে। 

দিনাজপুরের বিরামপুরে পাখির খাঁচা তৈরি করতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে শাকিল হোসেন (২৫) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বিরামপুর উপজেলার মুকুন্দপুর ইউনিয়নের হরেকৃষ্টপুর গ্রামে এই দুর্ঘটনা ঘটে। নিহত শাকিল হোসেন রংপুর জেলার পীরগঞ্জ উপজেলার ধাপের হাট ইউনিয়নের বিশ্বনাথপুর গ্রামের ওবায়দুর রহমানের ছেলে।

বিরামপুর থানার ওসি মনিরুজ্জামান মনির স্থানীয়দের বরাত দিয়ে বলেন, উপজেলার মুকুন্দপুর ইউনিয়নের হরেকৃষ্টপুর গ্রামের আলমগীর হোসেন নামের এক ব্যক্তি পোষা পাখির জন্য খাঁচা তৈরির কারখানা পরিচালিত করে আসছিল।

ওই কারখানায় আলমগীরসহ তিন যুবক খাঁচা তৈরির কাজ করতো। বৃহস্পতিবার দুপুরে খাঁচা তৈরির সময় হঠাৎ করে শাকিল বিদ্যুতায়িত হয়। এ সময় কারখানার সহকর্মীরা তাকে উদ্ধার করে বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহতের পরিবারের কোনও অভিযোগ না থাকায় থানায় ইউডি মামলা দায়ের করে মরদেহ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

আরও পড়ুন

আওয়ামী লীগ নেত্রী সাহারা খাতুন মারা গেছেন

৬ হাজার ভুয়া রিপোর্ট দিয়েছে রিজেন্ট হাসপাতাল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *