দক্ষিণ আফ্রিকার গির্জায় হামলা,

দক্ষিণ আফ্রিকায় গির্জায় হামলা, নিহত পাঁচজন

আফ্রিকা

দক্ষিণ আফ্রিকার একটি গির্জায় হামলা হয়েছে। এ ঘটনায় পাঁচজন নিহত হয়েছে। শনিবার গুটেং প্রদেশের জোহানেসবার্গ শহরের পশ্চিমে এ ঘটনা ঘটে। হামলাকারীরা কয়েকজনকে জিম্মি করলেও পরে তাদের মুক্ত করে পুলিশ। এ ঘটনায় জড়িত সন্দেহে অন্তত ৪০ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। রয়টার্স এ খবর জানিয়েছে।

পুলিশ বলছে, এরই মধ্যেই জিম্মিদশা থেকে শিশুসহ অনেককে উদ্ধার করেছে তারা। এ ছাড়াও হামলা সংশ্লিষ্ট রাইফেল, শটগান ও হ্যান্ডগানসহ ৪০টি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে।

এর আগে টুইটারে কিছু অস্ত্রের ছবি প্রকাশ করে ‘জিম্মি পরিস্থিতি’ নিয়ে অভিযানের কথা জানায় পুলিশ। পুলিশের পক্ষ থেকে আরো বলা হয়, তাৎক্ষণিকভাবে এ হামলার মোকাবিলা করায় অনেকেই মৃত্যুর হাত থেকে বেঁচে গেছে।

গির্জায় হামলা নিয়ে কর্তৃপক্ষ বলছে, এ ঘটনায় কোনো সন্ত্রাসী গোষ্ঠী জড়িত নয় বলে ধারণা তাদের। গির্জাটি ঘিরে বিরোধের জেরে এ ঘটনা ঘটেছে বলে মনে করছে তারা। এদিকে স্থানীয় গণমাধ্যম বলছে, ওই চার্চে আধিপত্য বিস্তার নিয়ে বিরোধের জেরে এ হামলার ঘটনা ঘটতে পারে।

স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, গির্জার কর্তৃ্ত্ব নিয়ে দ্বন্দ্ব এ হামলার সম্ভাব্য কারণ হতে পারে। গির্জার ভিতরে যারা ছিল তারা ‘গির্জা প্রাঙ্গণের দখল নিতে এসেছিল’, এক দল হামলাকারী এমন ইঙ্গিত দিয়েছে বলে পুলিশ কর্মকর্তা নাইডু জানিয়েছেন। 

তিনি জানান, চার জনকে গাড়ির ভিতরে গুলি করে ও পুড়িয়ে মারা হয়েছে আর একজন নিরাপত্তা রক্ষীও গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। ওই নিরাপত্তা রক্ষী হামলাকারীদের বাধা দিতে গিয়ে নিহত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

‘সবকিছুই খুব এলোমেলো অবস্থায় ছিল, তাই সন্দেহভাজন মনে হওয়া সবাইকে গ্রেপ্তার করা হয়েছে। কী উদ্দেশ্যে হামলা হয়েছে তার সুনির্দিষ্ট কারণ নির্ধারণের জন্য আমরা সাক্ষাৎকার নেওয়া ও জিজ্ঞাসাবাদ নিয়ে ব্যস্ত আছি,’ ইএনসিএ টেলিভিশন স্টেশনকে বলেছেন নাইডু।

আরও পড়ুন-

ইতালি ভ্রমণে নিষেধাজ্ঞা ঝুঁকিপূর্ণ ১৩টি দেশের

সিঙ্গাপুরে নির্বাচনে পিপলস অ্যাকশন পার্টির (পিএপি) জয়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *