অমিতাভ বচ্চন করোনায় আক্রান্ত

অভিনেতা অমিতাভ বচ্চনের করোনা, ভর্তি হাসপাতালে

অন্যান্য ভারত

ভারতীয় চলচ্চিত্রের তারকা অভিনেতা অমিতাভ বচ্চন ও তার ছেলে অভিনেতা অভিষেক বচ্চন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। শনিবার রাতে ৭৭ বছর বয়সী অমিতাভকে মুম্বাইয়ের নানাবতী হাসপাতালে ভর্তি করা হয়। রেসপিরেটরি আইসোলেশন ইউনিটে রাখা হয়েছে তাকে। ঘণ্টাখানেক পর অভিষেকও টুইট করে নিজের আক্রান্ত হওয়ার এবং হাসপাতালে ভর্তি হওয়ার খবর জানান।

হিন্দুস্থান টাইমসের খবরে বলা হয়, বচ্চন পরিবারের অন্য সবারও করোনাভাইরাস পরীক্ষা করা হয়েছে, তবে সবার রিপোর্ট নেগেটিভ আসছে। মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপকে উদ্ধৃত করে এনডিটিভি জানিয়েছে, অমিতাভ বচ্চনের অবস্থা স্থিতিশীল।

মুম্বাইয়ের ভিলে পার্লের নানাবতী হাসপাতাল জুহুতে বচ্চনদের বাড়ির খুব কাছেই। সেখানে ভর্তি হওয়ার পর অমিতাভ এক টুইটে নিজের আক্রান্ত হওয়ার খবর জানানোর পাশাপাশি গত দশ দিনে যারাই তার সান্নিধ্যে এসেছেন, সবাইকে করোনাভাইরাস পরীক্ষা করাতে অনুরোধ করেন।

পরে একই হাসপাতালে ভর্তি ৪৪ বছর বয়সী অভিষেক তার টুইটে বলেন, তাদের দুজনের মধ্যেই মৃদু উপসর্গ রয়েছে। ভক্তদের আতঙ্কিত না হওয়ার অনুরোধ করেন তিনি। হিন্দুস্থান টাইমস জানিয়েছে, দীর্ঘদিন ধরেই লিভারের সমস্যায় ভুগছেন অমিতাভ বচ্চন। গত বছর অক্টোবরেও তাকে একবার হাসপাতালে চিকিৎসা নিতে হয়েছিল।

করোনাভাইরাস মহামারীতে ভারতের সবচেয়ে দুর্দশায় পড়া শহরগুলোর মধ্যে মুম্বাই একটি। সেখানে এ পর্যন্ত ৯১ হাজারের বেশি মানুষের মধ্যে সংক্রমণ ধরা পড়েছে, মারা গেছে ৫ হাজার ২৪৪ জন।

ভারতীয় চলচ্চিত্রের ‘বিগ বি’ অমিতাভ দীর্ঘ পাঁচ দশকের ক্যারিয়ারে ১৮০টির বেশি সিনেমায় অভিনয় করেছেন। এখনও তার সিনেমা মুক্তি পেলে সিনেমা হলে ভিড় লেগে যায়। তবে মহামারীর কারণে তার সর্বশেষ সিনেমা ‘গুলাবো সিতাবো’ মুক্তি পেয়েছে অ্যামাজন প্রাইমে।

মহামারী শুরুর পর থেকে এতদিন ঘরে থেকেই কাজ করেছিলেন তিনি। অয়ন মুখোপাধ্যায়ের সিনেমা ব্রহ্মাস্ত্রের কাজও এর মধ্যে শুরু হয়ে গেছে। রণবীর কাপুর ও আলিয়া ভাটও এ ছবিতে কাজ করছেন। অমিতাভের ‘কৌন বানেগা ক্রোড়পতি’র অডিশনও শুরু হয়ে গেছে ইতোমধ্যে । তার ‘চেহরে’, ‘ব্রহ্মাস্ত্র’, ‘ঝুন্ড’সহ বেশ কয়েকটি চলচ্চিত্র এখন মুক্তির অপেক্ষায়।

এ পর্যন্ত করোনা পর্বে বলিউডে কর্ণ জোহর, জাহ্নবী কপূর, আমির খানের পরিচারকদের করোনা হওয়ার খবর মিলেছিল। রেখার বাড়ির এক পরিচারকের করোনা ধরা পড়ায় এ দিনই বান্দ্রায় তাঁর বাংলো সিল করে দেওয়া হয়। আবার এ দিন রাতেই অমিতাভর করোনার খবর এল। 

তারকাদের সরাসরি আক্রান্ত হওয়ার ঘটনা অমিতাভকে দিয়েই শুরু হল। বলিউডের অন্দরমহল এবং তামাম ভক্তকুল প্রার্থনায় বসেছেন। অমিতাভ তার লড়াকু সত্তা দিয়ে করোনাকে হারাবেনই, বিশ্বাস করছেন তারা। অনেকে মনে করাচ্ছেন, ‘কুলি’ ছবির সেটে মারাত্মক দুর্ঘটনাও সামলে উঠেছিলেন অমিতাভ। ভাইরাস তাকে কাবু করতে পারবে না। আশার খবর শুনিয়েছেন রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ টোপে-ও। জানিয়েছেন, বচ্চনের অবস্থা স্থিতিশীল। চিকিৎসায় সাড়া দিচ্ছেন।

আরও পড়ুন-

ট্রাম্প ভারতের পক্ষে থাকবেন এমন গ্যারান্টি নেই: বোল্টন

ভারতে গুন্ডা সর্দার বিকাশ দুবে ‘বন্দুকযুদ্ধে’ নিহত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *