৬৯ ফিলিস্তিনি নারী ও শিশু আটক ইসরাইলি বাহিনীর

মধ্যপ্রাচ্য লিড নিউজ

৬৯ ফিলিস্তিনি নারী ও শিশুকে আটক করেছে ইসরাইলি বাহিনী। চলতি বছরের (২০২০ সালের) প্রথম ছয় মাসে তাদের আটক করা হয়। ফিলিস্তিনের সেন্টার ফর প্রিজনার স্টাডিজের এক টালিতে এই তথ্য উঠে এসেছে।

শনিবার জর্ডান নদীর পশ্চিম তীরে ফিলিস্তিনের বন্দি বিষয়ক  রিসার্চ সেন্টারের মুখপাত্র রিয়াদ আল-আশকার এ তথ্য জানিয়ে বলেন, ফিলিস্তিনি নারীদের আটক করার সময় কোনো বাছবিচার করে না ইসরাইলি সেনারা, এমনকি তারা বৃদ্ধা এবং অসুস্থ নারীদের ধরে নিয়ে যেতেও দ্বিধা করে না।

আল-আশকার বলেন, ফিলিস্তিনি নারীরা যাতে কোনো ধরনের ইসরাইল বিরোধী প্রতিরোধ সংগ্রামে অংশ না নেন সেজন্য তাদের মধ্যে আতঙ্ক সৃষ্টি করার লক্ষ্যে এসব নারীকে ধরে নিয়ে যাচ্ছে তেল আবিব। এমনকি সামাজিক যোগাযোগ মাধ্যমে ইসরাইল বিরোধী পোস্ট দেয়ার দায়েও অনেক নারীকে ধরে নিয়ে যাওয়া হচ্ছে।

এসব নারীদের অনেককে আটকে রাখে আবার অনেককে ছেড়ে দেয়। আল আকসা মসজিদে আর প্রবেশ করবে না এমন শর্তে তাদের ছেড়ে দেয়া হয়। ফিলিস্তিনের বন্দি বিষয়ক রিসার্চ সেন্টারের মুখপাত্র বলেন, বর্তমানে ইসরাইলি কারাগারে ৪১ ফিলিস্তিনি নারী বন্দি রয়েছেন। এদের মধ্যে ২৫ জনের বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগ আনা হয়েছে এবং বাকি ১৬ জন বিনা বিচারে আটক রয়েছেন।

আল-আশকার জানান, ইহুদিবাদী ইসরাইলি কারাগারগুলোতে বর্তমানে চার হাজার ৮০০ ফিলিস্তিনি বন্দি রয়েছেন যাদের মধ্যে ১৭০ জন শিশু ও বৃদ্ধ রয়েছেন।

আরও পড়ুন-

বার আল-আকসা মসজিদ মুক্ত করার ঘোঘণা এরদোগানের

মদিনায় মডেলদের খোলামেলা ফটোশুট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *