আগে করোনা মহামারি সামাল, এরপর দুর্নীতি দমন : স্বাস্থ্যের ডিজি

বাংলাদেশ লিড নিউজ

ঢাকা-  কাজে যোগদানের একদিন পর স্বাস্থ্য অধিদপ্তরের সদ্য দায়িত্ব নেয়া মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বলেছেন, তার প্রথম কাজ মহামারি সামাল দেয়া। এরপর দুর্নীতি দূর করতে কাজ করবেন।

সোমবার (২৭ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক হিসেবে দায়িত্ব গ্রহণের পর অনলাইনে প্রথম সাংবাদিক সম্মেলনে এক প্রশ্নের জবাবে স্বাস্থ্য অধিদফতরের নতুন মহাপরিচালক এসব কথা বলেন।

খুরশীদ আলম বলেন, আমার প্রথম কাজ হবে মহামারি সামাল দেয়া। কারণ আগে তো বাঁচি, তারপর অন্যকিছু। বাঁচলে দুর্নীতি দূর করতে কাজ করা যাবে। আমি সবে মাত্র দায়িত্ব নিয়েছি। এখানকার বিষয়ে বলতে পারব না।

তিনি বলেন, আমরা চিকিৎসকরা করোনার মধ্যে মানুষের সেবা দেয়ার শতভাগ চেষ্টা করেছি। করোনার শুরুতে সবার এই ভাইরাস সম্পর্কে সুষ্ঠু ধারণা ছিল না, তাই সবারই ভয় ছিল। কিন্তু এখন অনেকটা কেটে গিয়েছে।

আরও পড়ুন

শিক্ষার্থীদের স্বল্পমূল্যে ইন্টারনেট দিতে কাজ করছে সরকার: শিক্ষামন্ত্রী

এমপিরা কলেজের সভাপতি পদে থাকতে পারবেন না

স্বাস্থ্য অধিদফতরের প্রতি মানুষের আস্থা ফেরানোর বিষয়ে নতুন ডিজি বলেন, এই ক্ষেত্রে আমি সবার সহযোগিতা চাই। আপনারা এক মাস দুই মাস দেখেন আমরা কাজ করি, তারপর মূল্যায়ন করবেন। সবার সহযোগিতা পেলে আমরা অবশ্যই আস্থা ফেরাতে পারবো।

মহাপরিচালক জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে আস্থা রেখে তাকে প্রতিষ্ঠানটির দায়িত্ব দিয়েছেন সবাইকে সঙ্গে নিয়ে তিনি সেই আস্থার প্রতিদান দিতে চান।

গত বৃহস্পতিবার সাবেক মহাপরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদের পদত্যাগপত্র গ্রহণ করার পর নতুন মহাপরিচালক হিসেবে দায়িত্ব পান ডা. ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম। রবিবার তিনি স্বাস্থ্য অধিদপ্তরে যোগদান করেন।

-জেডসি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *